মোদীর ছাল ছাড়িয়ে নেবার হুমকি

23

আন্তর্জাতিক ডেস্ক:: বাবা লালুপ্রসাদের নিরাপত্তা ব্যবস্থা কমিয়ে দিয়েছে কেন্দ্র। সে কারণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছাল ছাড়িয়ে নেওয়ার হুমকি দিলেন লালুর বড় ছেলে তেজপ্রতাপ। সোমবার বিধানসভার শীতকালীন অধিবেশন সেরে বেরনোর সময় সাংবাদিকদের সামনে মোদীর উদ্দেশে এই বার্তা দেন তিনি।
এত দিন লালুপ্রসাদ জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা পেতেন। সে জন্য বহাল ছিলেন জাতীয় নিরাপত্তা সংস্থার ব্ল্যাক ক্যাট কম্যান্ডো। কিন্তু, সম্প্রতি তাঁর নিরাপত্তা কমিয়ে আনা হয়েছে ‘জেড প্লাস’ থেকে ‘জেড’-এ। কার কতটা নিরাপত্তার প্রয়োজন তার উপরে ভিত্তি করেই এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে কেন্দ্রের তরফে জানানো হয়েছে। তবে, লালুপ্রসাদের নিরাপত্তা ছাঁটার পিছনে অন্য চক্রান্ত দেখছেন তেজপ্রতাপ। লালুর প্রাণ সংশয়ের আশঙ্কাও করছেন তিনি।
ওই দিন তেজপ্রতাপ সাংবাদিকদের বলেন, ‘‘আমরা ভয় পাচ্ছি। ওরা আমার বাবাকে খুন করতে পারে। ঠিক যেমন গৌরী লঙ্কেশ এবং শাহাবুদ্দিনকে খুন হতে হয়েছিল। ওরা যা খুশি করতে পারে।’’ আর যদি তেমন কিছু ঘটে লালুপ্রসাদের সঙ্গে তার জন্য নরেন্দ্র মোদী এবং নীতীশ কুমার তিনি দায়ী করবেন বলে জানিয়েছেন। এর পরই প্রধানমন্ত্রীর ছাল ছাড়িয়ে নেওয়ার হুমকি ছুড়ে দেন তেজপ্রতাপ।
প্রধানমন্ত্রী সম্পর্কে তেজপ্রতাপের এই মন্তব্যের নিন্দা করেছে বিজেপি। তেজপ্রতাপের বিরুদ্ধে পার্লামেন্ট স্ট্রিট পুলিশ থানায় এফআইআর করেন পশ্চিম দিল্লির বিজেপি সাংসদ পরবেশ বর্মা। বিহারের বিজেপি নেতা তথা রাজ্যের মন্ত্রী সুরেশ শর্মা তাঁকে ‘মানসিক ভারসাম্যহীন’ বলে কটাক্ষ করেন।
এ বিষয়ে লালুকে প্রশ্ন করা হলে ছেলের হয়ে সাফাই দিয়ে তিনি বলেন, ‘‘এমন মন্তব্য ঠিক হয়নি। কিন্তু বাবার প্রাণনাশের আশঙ্কা থাকলে প্রত্যেক ছেলেরই রক্ত গরম হয়ে যাবে।’’ তেজপ্রতাপ আবেগাপ্লুত হয়েই এমন মন্তব্য করে ফেলেছেন, সাফাই লালুর।