জামালগঞ্জে ওএমএসের ২০ বস্তা চাল জব্দ

19

সুনামগঞ্জ প্রতিনিধি ::
সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার কারেন্ট বাজার থেকে ২০ বস্তা ওএমএসের চাল জব্দ করা হয়েছে। গত সোমবার রাত সাড়ে ১০টায় এলাকাবাসীসহ স্থানীয় ইউপি সদস্য জিল্লুর রহমানের সংবাদের ভিত্তিতে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অসীম তালুকদার ফোর্স নিয়ে এ চাল জব্দ করেন।
জানা যায়, উপজেলার ফেনারবাঁক ইউনিয়ন ওএমএস ডিলার উপজেলা সুব্রত পুরকায়স্থ গত সোমবার ডিওর মাধ্যমে ৩টন ৫০কেজি ওজনের ৬০ বস্তা চাল খাদ্যগুদাম থেকে উত্তোলন করেন। পরে ৪০ বস্তা (২টন) বিক্রয় সেন্টারে নিলেও বাকী ২০ বস্তায় (১টন) স্থানীয় চাল ব্যবসায়ী আব্দুর রহিমের অভি ষ্টোরে রেখে দেন। সুবিধা মত সময়ে পরে নিবেন বলে ডিলারকে জানিয়ে যান।
এ ব্যপারে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বলেন, ওএমএস-এর ২০ বস্তা চাল জব্দ করা হয়েছে। তদন্ত করে ডিলারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
চাল ব্যবসায়ী রহিম বলেন, ডিলার আমার পরিচিত পরে নিবেন বলে ২০বস্তা চাল আমার দোকানে রেখেছিল।
ডিলার সুব্রত পুরকায়স্থ বলেন, নৌকা ছোট হওয়ায় এক সাথে সব চাল নিতে পারিনাই, তাই বাকি চাল পরে নিবো বলে দোকানে রেখে এসেছিলাম।
জামালগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মনিরুল হাসান জানান, চাল আটকের খবর পেয়ে তাৎক্ষণিক ভাবে রক্ষিত চাল জব্দ করা হয়েছে। উপজেলা খাদ্য নিয়ন্ত্রককে নির্দেশ দেওয়া হয়েছে তদন্ত করে আইনের আওতায় আনার জন্য।
এ ব্যাপারে জেলা প্রসাশক বলেন, তদন্ত করে দোষীর বিরোদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।