২৫ লাখ টাকা এক টিকিটের দাম!!

30

স্পোর্টস ডেস্ক::রিয়াল মাদ্রিদ আর পিএসজির ম্যাচ শুরু হতে এখনও ১০ দিন বাকি তবে এরই মধ্যে স্পেন আর ফ্রান্স- ফুটবল প্রেমীরা যেন এখন এই দুইভাগে ভাগ হয়ে গেছে। চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ডের প্রথম লেগে তবে দ্বিতীয় রাউন্ডের ড্র হওয়ার পর থেকেই এই ম্যাচ নিয়ে তুমুল উত্তেজনা বিরাজ করছে মাদ্রিদ আর প্যারিস এর ফুটবল প্রেমীদের মাঝে। কেউ পিএসজি আবার কেউ রিয়াল মাদ্রিদের পক্ষে।

চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ডের এই ম্যাচটি দুই দলের জন্যই একার্থে জীবন-মরন সমস্যা হয়ে দাঁড়িয়েছে। এই একটি ম্যাচের ওপরই নির্ভর করছে রিয়াল মাদ্রিদের পুরো মৌসুমের সব ব্যর্থতা ঝেড়ে ফেলে নতুনভাবে উঠে দাঁড়ানোর শক্তি। ইতিমধ্যে লা লিগা জয়ের সব সম্ভাবনা হারিয়ে ফেরেছে রিয়াল। অন্যদিকে কোপা ডেল রে’র কোয়ার্টার ফাইনাল থেকেও বিদায় নিয়েছে রিয়াল। এখন তাদের সামনে বাকি আছে শুধুমাত্র চ্যাম্পিয়ন্স লিগ। পিএসজি বাধা পার হতে পারলেই কেবল তারা এই শিরোপা ধরে রাখার স্বপ্ন দেখতে পারে।

অন্যদিকে হাজার হাজার কোটি টাকা ব্যায়ে ইউরোপের অন্যতম জনপ্রিয় সেরা দল গড়েছে ফরাসি দল পিএসজি। ফরাসি লিগ ওয়ানে তো চোখ বন্ধ করেই চ্যাম্পিয়ন হচ্ছে তারা; কিন্তু পিএসজির মূল লক্ষ্য যে ইউরোপ সেরা হওয়া! নেইমার, এমবাপে, কাভানিরমত এত বড় বড় তারকা দিয়ে বিশাল একটি দল গড়ার নেপথ্যে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের আকাঙ্খাটাই সবচেয়ে বড় তাদের।

এরই মধ্যে রিয়াল-পিএসজি ম্যাচের টিকিট পুরোপুরি বিক্রি হয়ে গেছে। অনেক আগেই রিয়াল মাদ্রিদ টিকিট সোল্ড আউট ঘোষণা করেছে; কিন্তু যারা বার্নাব্যুতে বসে খেলা দেখতে চান, তাদের সামনে টিকিট কেনার এখনও সুযোগ আছে। সেটা কিভাবে? খাঁটি বাংলায় যাকে বলা হচ্ছে ‘ব্ল্যাক’। অথ্যাৎ টিকিট কালোবাজারি।

মাদ্রিদে টিকিট কালোবাজারি হচ্ছে। অথ্যাৎ, আমি টিকিট কিনলাম। খেলা দেখবো না। বিক্রি করে দেবো। এই পূনরায় বিক্রিতব্য টিকিটের দামই আকাশ ছুঁয়েছে। মাদ্রিদ ভিত্তিক ‘স্টাবহাব’ অ্যাপসের মাধ্যমে পূনরায় বিক্রি হচ্ছে রিয়াল-পিএসজি ম্যাচের টিকিট। এই অ্যাপসেই ৩০০ থেকে ২৪৮০ ইউরো পর্যন্ত দাম উঠছে এক একটি টিকিটের। ২৪৮০ ইউরো, অর্থ্যাৎ একটি টিকিট প্রায় ২৫ লাখ টাকা দিয়েও কিনছে ফুটবল পাগলরা। তবুও, তাদের রিয়াল-পিএসজি ম্যাচটি সরাসরি, দেখা চাই।

এমনই এক পরিস্থিতিতে দাঁড়িয়ে ১৪ ফেব্রুয়ারি সান্তিয়াগো বার্নাব্যুতে চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতী রাউন্ডে প্রথম লেগে রিয়াল আর পিএসজির ম্যাচ। এ কারণেই এই ম্যাচটি এতটা উৎসাহ আর উত্তেজনা ছড়িয়েছে দুই ক্লাবের সমর্থকদের মধ্যে।

তবে, যারা টিকিট রিসেল করতে অ্যাপসের ব্যবহার করছেন- তাদের জন্য দুঃসংবাদ। রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন, রিসেল করা টিকিটের দর্শক মাঠে প্রবেশ করতে পারবে না। তাদের জন্য প্রবেশের অনুমতি থাকবে না। বোঝাই যাচ্ছে, টিকিট কালোবাজারী রোধে কঠোর পদক্ষেপ নিয়েছে রিয়াল মাদ্রিদ।