খালেদা জিয়াকে ছাড়া নির্বাচনে যাবে না বিএনপি : ফখরুল

67

নিউজ ডেস্ক:: চেয়ারপারসন খালেদা জিয়াকে ছাড়া কোনো নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত পূর্বঘোষিত এক ঘণ্টার মানববন্ধনে তিনি একথা জানান। মির্জা ফখরুল বলেন, ‘আগামী জাতীয় নির্বাচনে আমরা দলের চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বেই অংশ নেব। তাকে ছাড়া দেশে আর কোনো নির্বাচন হবে না, হতে দেয়া হবে না। তাকে ছাড়া আমরা কোনো নির্বাচনেই অংশগ্রহণ করব না।’

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘আজকের এই জনস্রোত থেকে আমাদের একটিই দাবি, খালেদা জিয়ার মুক্তি চাই, দিতে হবে। মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।’

এরআগে বিএনপি চেয়াপরপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে সকাল থেকেই প্রেস ক্লাবের সামনে দলের নেতাকর্মীরা জড়ো হন। সুপ্রিম কোর্টের সামনের কদম ফোয়ারা থেকে নয়াপল্টন মোড় পর্যন্ত সড়কের দখল দিয়ে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।

মানববন্ধনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা ডা. এজেডএম জাহিদ হোসেন, আবদুস সালাম, জয়নাল আবদীন ফারুক, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া ২০-দলীয় জোটের শরিক দলের মধ্যে কল্যাণ পার্টির মহাসচিব সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক, বাংলাদেশ ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়াসহ জোটের নেতাদের মানববন্ধনে দেখা গেছে।

মানববন্ধন ঘিরে প্রেসক্লাবের সামনে আইনশৃঙ্খলা বাহিনীর বিপুলসংখ্যক সদস্য অবস্থান নেন।