রিয়াল ম্যাচের জন্য নেইমারের নতুন ট্যাটু

80

স্পোর্টস ডেস্ক:: এ যেন পরীক্ষার প্রস্তুতি হিসেবে নতুন কলম, খাতা, জামা-জুতা কেনার মত অবস্থা। যেখানে পরীক্ষার্থীর পরীক্ষার প্রস্তুতি হবে নিবিড় পড়াশোনা এবং অনুশীলন, সেখানে যদি সে নতুন কলম, জামা-মোজা নিয়ে দৌড়াদৌড়ি করে, তাহলে অবস্থাটা কী দাঁড়াবে!

নেইমারের অবস্থাও কী সের রকম হয়ে গেলো! রিয়াল মাদ্রিদের বিপক্ষে সবচেয়ে কঠিন পরীক্ষায় নামতে হবে আর একদিন পর। নেইমার কি না সেই উত্তপ্ত ম্যাচের প্রস্তুতি নিচ্ছেন নতুন কয়েকটা উল্কি এঁকে!

পাঠক, ভুল পড়েননি। রিয়াল মাদ্রিদের ম্যাচকে সামনে রেখে নতুন উঁল্কি আঁকিয়ে নিয়েছেন নেইমার ডি সিলভা জুনিয়র। প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) মহা তারকার বিপক্ষেই যে মৌসুমের সবচেয়ে উত্তেজনাপূর্ণ ম্যাচ খেলতে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ! এল ক্ল্যাসিকোও সম্ভবত একটা আকর্ষণ কেড়ে নিতে পারেনি, যতটা নিয়েছে পিএসজি-রিয়াল মাদ্রিদ চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ডের ম্যাচ।

রিয়াল মাদ্রিদের মাঠেই তাদেরকে মোকাবেলা করতে যাচ্ছে পিএসজি। এমন গুরুত্বপূর্ণ ম্যাচের আগে সর্বোচ্চ প্রস্তুতিটাই নিয়ে রাখছে উনাই এমেরির দল। প্রস্তুতির ফাঁকেই নিজের জন্য কিছুটা সময় বের করে নিলেন নেইমার। উদ্দেশ্য, কয়েকটি ট্যাটু আঁকালেন।

তবে, গভীরভাবে লক্ষ্য করলে রিয়াল ভক্তদের একটু ঘাবড়ে যাবারই কথা। কারণ, নেইমার যে ট্যাটু আঁকিয়েছেন, সেখাণে শোভা পাচ্ছে চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি। ২০১৫ সালে বার্সার হয়ে এই ট্রফিটা একবার তুলে ধরেছিলেন নেইমার। তবে, এবার তিনি সেটা তুলে ধরতে চান পিএসজির হয়ে। যেটা হবে একান্তই তার নিজের। এই ট্রফিটা জেতার জন্যই পিএসজিতে যোগ দিয়েছেন তিনি। ট্যাটু এঁকে তিনি বুঝিয়ে দিলেন, শিরোপা জিততে কতটা মরিয়া তিনি।

জুভেন্তাসের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের যে ফাইনালটা জিতেছিল বার্সা, ওই ম্যাচের তৃতীয় গোলটি করেছিলেন নেইমার। ট্যাটু আর্টিস্ট আদাও রোসা ইনস্টাগ্রামে নেইমারের শরীরে আঁকা ট্যাটুগুলোর ছবি প্রকাশ করেন। সেখানেই বোঝা যাচ্ছে, নেইমার আরও অনেকগুলো চ্যাম্পিয়ন্স লিগ জিততে চান।

তবে তাদের সামনে এখন সবচেয়ে বড় বাধা ক্রিশ্চিয়ানো রোনালদোর রিয়াল মাদ্রিদ। যারা টানা দুটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছে এবং চলতি মৌসুমে লা লিগায় বাজে পারফরম্যান্স করলেও চ্যাম্পিয়ন্স লিগে বরাবরের মতেই ফেবারিট।

অন্যদিকে পিএসজিতে নেইমার ছাড়াও রয়েছেন এডিনসন কাভানি, কাইলিয়ান এমবাপে, অ্যাঞ্জেল ডি মারিয়ার মত তারকা ফুটবলাররা। অনেকে তো মনে করছেন, এই ম্যাচে রিয়ালের চেয়ে পিএসজিই ফেবারিট।