নজরুল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, প্রক্টর-প্রভোস্টসহ আহত ৪

16
নিউজ ডেস্ক:: ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই পক্ষের মধ্য সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর, অগ্নিবীণা হলের প্রভোস্টসহ অন্তত চারজন আহত হয়েছেন ।

মঙ্গলবার দুপুরে এই ঘটনা ঘটে। এ সময় অগ্নিবীণা হলে ভাংচুর করা হয়েছে। আহতদের মধ্যে অভি বসাক নামের এক শিক্ষার্থীর অবস্থা গুরুতর বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিশ্ববিদ্যালয়ের ক্রিকেট খেলায় ক্রিকেটারদের নামের তালিকা নিয়ে বর্তমান সভাপতি নজরুল ইসলাম বাবু ও সাবেক সাধারণ সম্পাদক আপেল মাহমুদ গ্রুপের নেতাকর্মীদের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে দুই পক্ষের কর্মীরা রড-লাঠিসোটা নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এ ঘটনায় সহকারী প্রক্টর মাসুম হাওলাদার, হল প্রভোস্ট সিদ্ধার্থদেসহ ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পক্ষের ২ জন ও সভাপতির পক্ষের একজন গুরুতর আহত হন।

এ ব্যাপারে জানতে চাইলে প্রক্টর জাহিদুল কবির জানান, যারা বিশ্ববিদ্যালয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করবে তাদের কাউকেই ছাড় দেয়া হবে না। দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরো বলেন, যে কোন ধরণের দুর্ঘটনা মোকাবেলায় প্রক্টরিয়াল বডি মাঠে তৎপর রয়েছে। এখন পরিবেশ শান্ত আছে বিশ্ববিদ্যালয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এই বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতির নজরুল ইসলাম বাবু জানান, সাধারণ সম্পাদকের কর্মীরা অযথা আমার সমর্থক ও কর্মীদের উপর হামলা করেছে।

এ বিষয়ে জানতে সাবেক সাধারণ সম্পাদক আপেল মাহমুদের সাথে ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে ফোনে পাওয়া যায়নি।