কুলাউড়ায় বিএনপির সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া

24

কুলাউড়া প্রতিনিধি ::
দুর্নীতির মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম জিয়ার পাঁচ বছরের কারাদন্ডের প্রতিবাদে দলটির কেন্দ্র থেকে ঘোষিত অবস্থান কর্মসূচি পালনকালে মৌলভীবাজারের কুলাউড়া বিএনপি কর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় কুলাউড়া পৌরসভা কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। তবে এই ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি।
কেন্দ্রের নির্দেশে এদিন কুলাউড়ায় বিএনপির নেতাকর্মীরা পৌর কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন। কর্মসূচির একপর্যায়ে বিনা-অনুমতিতে মিছিল-সমাবেশ করা হচ্ছে অভিযোগে পুলিশ তাদের বাধা দেয়।
ওই সময় পুলিশের সাথে নেতাকর্মীদের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। কথা-কাটাকাটির একপর্যায়ে বিএনপি কর্মীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে পুলিশ। এতে ক্ষিপ্ত হয়ে তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকেন। পরে পুলিশের ধাওয়ায় নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, পৌর কার্যালয়ে সামনের সড়কের পাশে সকালে কুলাউড়া বিএনপির অবস্থান কর্মসূচি চলছিল। অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির (একাংশের) সভাপতি ও সাবেক পৌর মেয়র কামাল উদ্দিন আহমদ জুনেদ, (অপরাংশের) সাধারণ সম্পাদক রেদোয়ান খাঁন।
কুলাউড়া থানার পরিদর্শক (তদন্ত) বিনয় ভূষণ রায় বলেন, প্রশাসনের অনুমতি ছাড়া বিএনপির নেতাকর্মীরা মিছিল করছিল। অনুমতি ছাড়া কিভাবে মিছিল-সমাবেশ করছেন বিষয়টি জানতে চাইলে তখন সেখানে উপস্থিত বিএনপির নেতাকর্মীরা আমাদের ওপর চড়াও হয় এবং ইট-পাটকেল নিক্ষেপ করে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।