শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ২৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী

14

শাবি প্রতিনিধি ::
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। ১৯৯১ সালের ১ ফাল্গুন বিশ্ববিদ্যালয়টিতে আনুষ্ঠানিকভাবে ক্লাস শুরু হয়। গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন, পুষ্পস্তবক অর্পন, র‌্যালী ও কেককাটার আয়োজন করা হয় প্রশাসনের পক্ষ থেকে। গতকাল মঙ্গলবার সকাল ১০ টায় জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্টরা।
সকাল সাড়ে ১০টায় শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী নিয়ে প্রশাসনিক ভবনের সামনে থেকে একটি বর্ণাঢ্য আনন্দ র‌্যালি শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে মুক্তমঞ্চে এসে কেক কাটার মাধ্যমে শেষ হয়।
এসময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক ড. রাশেদ তালুকদার, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক সৈয়দ হাসানুজ্জামান, সাধারণ সম্পাদক জহির উদ্দিন আহমেদসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী এবং বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন অংশগ্রহণ করেন।
উল্লেখ্য, ১৯৯১ সালের ১ ফাল্গুন ৩২০ একর জায়গায় ৩ টি বিভাগের ১২০ জন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করে দেশের প্রথম এই বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়টি দীর্ঘ ২৭ বছর পেরিয়ে ২৮ বছরে পদার্পণ করেছে।