প্রধানমন্ত্রীর জনসভার প্রচার ব্যানারে আগুন, আটক ৩

33

সবুজ সিলেট ডেস্ক

রাজশাহীতে প্রধানমন্ত্রীর জনসভার প্রচার ব্যানারে পেট্রোল ঢেলে অগ্নিসংযোগ করেছে দৃর্বত্তরা। শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে নগরীর রাজপাড়া থানার ঘোষপাড়া মোড়ের একটি বিশাল ব্যানারে এ অগ্নিসংযোগ করা হয়।

আগুনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও মহানগর সভাপতি এএইচএম খায়রুজ্জমান লিটনের ছবিসহ ব্যানারটি পুড়ে যায়। এদিকে প্রধানমন্ত্রীর জনসভার প্রচার ব্যানারে অগ্নিসংযোগের ঘটনায় জড়িত সন্দেহে অভিযান চালিয়ে তিন যুবদল কর্মীকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলেন- নগরীর ঘোষপাড়া এলাকার জহরত আলী ছেলে যুবদল কর্মী পাপন (৩২), রাব্বুল (৩৫) ও উৎপল (৩৭)।

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান হাফিজ বলেন, রাত সাড়ে ১২টার দিকে সাদা শার্ট পড়া একজন যুবক ব্যানারটিতে পেট্রোল ঢেলে আগুন দেয়। এরপর ওই যুবক মসজিদের পাশের রাস্তা দিয়ে দৌঁড়ে পালিয়ে যায়। এ সময় আশাপশে আরো কয়েকজন যুবককে দেখা গেছে।

ওসি বলেন, খবর পেয়ে দ্রুত সেখানে দমকল কর্মীরা পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। এরই মধ্যে ব্যানারের ৮০ ভাগ পুড়ে যায়। পরে আশেপাশে অভিযান চালিয়ে সন্দেহভাজন তিন যুবককে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

প্রসঙ্গত, আগামী ২২ ফেব্রুয়ারি রাজশাহী সফরে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ দিন প্রধানমন্ত্রী রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে আওয়ামী লীগের জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন।এরআগে প্রধানমন্ত্রী রাজশাহীর বেশ কয়েকটি উন্নয়নকাজের উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রীর এ জনসভা সফল করতে প্রায় দুই সপ্তাহ আগে থেকে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা প্রচার প্রচারণা শুরু করে। এর অংশ হিসেবে মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু ঘোষপাড়া মোড়ে একটি বিশাল ব্যানার টাঙিয়ে ছিলেন।