এখনও আলোচনায় মুশফিকের নাগিন ড্যান্স (ভিডিও)

63

স্পোর্টস ডেস্ক::
ইতিহাস গড়ে শ্রীলঙ্কাকে তাদেরই মাটিতে হারিয়েছে বাংলাদেশের সোনার ছেলেরা। এই জয়ের সঙ্গে সমানভাবে আলোচনায় রয়েছে মুশফিকুর রহিমের সেই বখ্যিাত ‘নাগিন ড্যান্স’। তিনি শনিবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে থিসারা পেরেরাকে মিড উইকেটের দিকে ঠেলে দিয়ে জয়ের রানটি নেন। এরপরই মাঠভর্তি দর্শকের সামনে শ্রীদেবীর নাগিন ড্যান্স দিয়ে ফেলেন। এই নাচ দেখে বাংলাদেশের দর্শকদের আনন্দ যে কয়েক গুণ বেড়ে গিয়েছিল, তা বলাই বাহুল্য। তবে নিজের এই অদ্ভুত উদযাপন মানে নাগিন ড্যান্স নিয়ে এখনও মুখ খুলেননি এই বাংলাদেশি ব্যাটসম্যান।

বাংলাদেশের রেকর্ড রান তাড়া করে এই জয়ের আলোচনা তো সামাজিক যোগাযোগের মাধ্যমে এখনও চলছে। একই সঙ্গে চলছে, মুশফিকের নাগিন ডান্সও। টুইটারে অনেকেরই প্রশ্ন, মুশফিক নিশ্চয়ই সদ্য প্রয়াত বলিউড অভিনেত্রী শ্রীদেবীর খুব বড় ফ্যান!

মুশফিকুর রহিমের নাগিন নাচ নিয়ে সবচেয়ে মজার মন্তব্য করেছেন ভারতের সাবেক এই ব্যাটসম্যান ভারতের সাবেক ক্রিকেটার সঞ্জয় মাঞ্জরেকার। সেদিন টেলিভিশন ধারাভাষ্যেই তিনি বলেছিলেন,‘আমি কোনো দিন ক্রিকেট মাঠে এমন উদ্‌যাপন দেখিনি।’সঙ্গী বাংলাদেশের ভাষ্যকার আতহার আলী খানকে জিজ্ঞেস করলেন, এই নাচের মানে কী! আতহার তখন জানিয়ে দিলেন বিপিএলে রংপুর রাইডার্সের নাজমুল ইসলাম উইকেট পাওয়ার পর এই ভঙ্গিতেই উদ্‌যাপন করতেন। সেই নাজমুল বাংলাদেশ দলে ঢোকার পর থেকেই নাগিন ডান্স বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারদের উদযাপনের একটা ধরন।

জয়ের পর হঠাৎ কেনই–বা এই নাচ নাচতে গেলেন মুশফিক তার উত্তর এখনও মেলেনি। তবে ধারণা করা হচ্ছে, শ্রীলঙ্কার খেলোয়ার দানুশকা গুনাতিলকারকে উচিত জবাব দিতেই এমনটি করেন মুশফিক। গত মাসে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে সিলেটে দানুশকা গুনাতিলকার হঠাৎ নাগিন হয়ে উঠেছিলেন।

নেপথ্য কারণ যা-ই থাক মুশফিকের এই নাগিন নৃত্য এই মুহূর্তে সবচেয়ে আলোচিত। নিজের ৩৫ বলে ৭২ রানের ইনিংসটা দিয়ে বাংলাদেশকে অবিস্মরণীয় এক জয় এনে দেয়ছেন মুশফিক। পরে নাগিন ড্যান্সের মাধ্যমে এই জয়কে অন্যমাত্রা দিয়েছেন আমাদের ‘লিটল মাস্টার’মুশফিকুর রহিম।

দেখুন ভিডিও