কাল সিলেট ফিরছেন ড. জাফর ইকবাল

38

নিজস্ব প্রতিবেদক ::
ঢাকার সিএমএইচ হাসপাতালে চিকিৎসা শেষে আগামীকাল বুধবার সিলেট ফিরছেন অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল। তাঁর ব্যক্তিগত সহকারী জয়নুল আবেদিন এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, ঢাকার সিএমএইচ হাসপাতাল থেকে বুধবার ছাড়পত্র (রিলিজ) পাবেন ড. জাফর ইকবাল। বুধবার বিকালেই বিমানযোগে তিনি নিজ কর্মস্থল সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পৌঁছাবেন।

অধ্যাপক ড. জাফর ইকবালের ব্যক্তিগত সহকারী জয়নুল আবেদিন জানান, জাফর ইকবালের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তিনি নিয়মিত খাবার খাচ্ছেন ও বিশ্রাম নিচ্ছেন। সেলাই কাটার পর তিনি বিমানযোগে সিলেট আসবেন। সেখানে শাবিতে ছাত্র-শিক্ষকদের সঙ্গে সাক্ষাৎ করে তিনি বাসায় যাবেন।

উল্লেখ্য, গত ৩ মার্চ বিকালে শাবি ক্যাম্পাসে এক অনুষ্ঠানে ফয়জুল হাসান নামের এক তরুণ জাফর ইকবালের ওপর হামলা করে। এ সময় তার মাথা, পিঠ ও হাত ঐ তরুণের ছুরিকাঘাতে জখম হয়। আকষ্মিক এ হামলার পরপরই শিক্ষক ও শিক্ষার্থীরা হামলাকারীকে ধরে ফেলেন। পরে তাকে বেদম মারধর করা হয়। তাত্ক্ষণিকভাবে অধ্যাপক জাফর ইকবালকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। পরে প্রধানমন্ত্রীর নির্দেশে রাত ১২ টার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।