ফয়জুরের ভাই এনামুল ৮ দিনের রিমান্ডে

24

নিউজ ডেস্ক::
লেখক ও শিক্ষাবিদ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর হাসানের ভাই এনামুল হাসানের ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার দুপুরে সিলেট মহানগর হাকিম-৩ হরিদাস ঠাকুরের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড প্রার্থনা করলে আদালত ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এ তথ্য নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুর রহমান।

গত ৩ মার্চ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে একটি অনুষ্ঠান চলাকালীন অধ্যাপক জাফর ইকবালের ওপর ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায় ফয়জুর হাসান। ঘটনাস্থলেই তাকে আটক করে গণধোলাই দেন উপস্থিত শিক্ষার্থীরা।

এ ঘটনায় ৫ মার্চ জালালাবাদ থানায় ফয়জুর হাসান ও অজ্ঞান ৫জনকে আসামি করে একটি মামলা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ।

এদিকে ঘটনার পরপরই তাদের কুমারগাওয়ের শেখপাড়ার বাসা থেকে পালিয়ে যান ফয়জুরের বাবা আতিকুর রহমান, মা মিনারা বেগম, ভাই এনামুল হাসান ও ছোট দুই বোন। বাসা থেকে আটক করা হয় ফয়জুরের মামা ফজলুর রহমানকে। ৫ তারিখ তার বাবা-মা আত্মসমর্পণ করেন।

৮ মার্চ একই আদালত ফয়জুরের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করে। সেদিন রাতেই পলাতক থাকা ফয়জুরের ভাই এনামুলকে গাজীপুর থেকে আটক করে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের একটি দল।

এসময় তার কাছে থাকা ফয়জুরের ব্যবহৃত মোবাইল ফোন ও ট্যাব উদ্ধার করে পুলিশের বিশেষ এ ইউনিট।
১১ মার্চ একই আদালত ফয়জুরের বাবা ও মামার ৫ দিনের এবং মায়ের ২ দিনের রিমান্ড মঞ্জুর করে।