খেলার মাঠেই অস্ত্র নিয়ে ঢুকে পড়লেন ক্লাব প্রেসিডেন্ট

30

স্পোর্টস ডেস্ক::
খেলা চলাকালীন সময়ে মাঠের পাশে ডাগ আউটে নির্দিষ্ট সীমার মধ্যে অবস্থান করতে হয় কোচদের, এটাই বিশ্বব্যাপী ফুটবলের অভিভাবক সংস্থা ফিফার নির্দেশনা। আর ক্লাব প্রেসিডেন্ট কিংবা অন্যান্য কর্মকর্তা সাধারণত থাকেন গ্যালারিতে।

কিন্তু রোববার গ্রিসের সুপার লিগের খেলার এক পর্যায়ে মাঠে পিস্তল নিয়ে ঢুকে পড়েন পিএওকে সালোনিকা ক্লাবের প্রেসিডেন্ট ইভান সাভিদিস।

বিবিসি জানিয়েছে, তখন পিএওকে সালোনিকা ও এইকে এথেন্সের মধ্যকার খেলা চলছিল। খেলার ৮৯ মিনিটের সময় সালানিকা’র করা একটি গোল অফ সাইড-এর কারণে বাতিল করে দিলে দলকে মাঠ ছাড়ার নির্দেশ দেন তিনি। এরপর দুই দেহরক্ষীসহ রেফারির দিকে তেড়ে যান ইভান।

ইভান সাভিদিস, গ্রিসের অন্যতম ধনী ব্যক্তি। তিনি রাশিয়ার সাবেক সংসদ সদস্য।এই ঘটনায় নিরাপত্তার প্রশ্নে প্রতিপক্ষ এইকে এথেন্স মাঠ ত্যাগ করে, এবং এরপর আর মাঠে ফেরেনি। দুই ঘণ্টা পর ম্যাচটি বাতিল ঘোষণা করা হয়।

গ্রিক প্রধানমন্ত্রী আলেক্সিস সিপরাসের সঙ্গে আলোচনার পর ক্রীড়া উপমন্ত্রী গিওরগস ভাসিলিয়াদিস সোমবারের সকল খেলা পরিত্যক্ত ঘোষণা করেন।তিনি বলেন, “এ ধরনের ঘটনা সাহসী সিদ্ধান্ত দাবি করে।”

শুধু দেশে নয়, এই ঘটনায় ফিফা’র তোপের মুখে পড়েছে প্রিক ফুটবল কর্তৃপক্ষ। এক বিবৃতিতে ফিফা বলেছে, দ্রুত ও যথাযথ পদক্ষেপ নিতে পারলে গ্রিসকে সব ধরনের আন্তর্জাতিক প্রতিযোগিতা থেকে বহিস্কার করা হবে। ফিফা তদারকি কমিটি বিষয়টি গভীরভাবে পর্যবেক্ষণ করছে।

ফিফা’র পাশাপাশি নিন্দা জানিয়েছে ইউরোপীয় ফুটবলের শীর্ষ সংস্থা ইউইএফএ। তারা এই বিষয়ে গ্রিক ফুটবলে আইনী ধারায় প্রদক্ষেপ নেওয়ার আহবান জানিয়েছে।লিগে তৃতীয় অবস্থানে আছে পিএওকে, এবং এই ম্যাচ জিতলে তারা শীর্ষে থাকা এথেন্সের সাথে তাদের পয়েন্ট সমান হত।