বড়লেখায় বজ্রপাতে যুবকের মৃত্যু

13

বড়লেখা প্রতিনিধি ::
মৌলভীবাজারের বড়লেখায় বজ্রপাতে শাকিব আহমদ জিবান (২৪) নামের এক যুবক মারা গেছেন। গতকাল মঙ্গলবার উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের বড়াইল গ্রামে এ ঘটনাটি ঘটে। তাঁর বাড়ি উপজেলার দক্ষিণভাগ ইউনিয়নের দোহালিয়া গ্রামে। তিনি ওই গ্রামের মৃত সোনা মিয়ার ছেলে। জিবান দীর্ঘদিন থেকে শাহবাজপুর ইউনিয়নের করমপুর গ্রামে খালার বাড়িতে থাকতেন। তিনি সিলেট জেলার বিয়ানীবাজার সরকারি কলেজের ডিগ্রি (পাস) ৩য় বর্ষের শিক্ষার্থী ছিলেন। লেখাপড়ার পাশাপাশি তিনি বৈদ্যুতিক মিস্ত্রি হিসেবে কাজ করতেন।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল মঙ্গলবার সকাল থেকে এ উপজেলায় থেমে থেমে ঝড় বৃষ্টি শুরু হয়। দুপুরে তিনি বড়াইল গ্রামের আব্দুল লতিফের বাড়িতে বিদ্যুতের কাজ করছিলেন। বেলা আনুমানিক পৌনে একটার দিকে জিবান শৌচাগারে যাওয়ার জন্য ঘর থেকে বের হন। এসময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। খবর পেয়ে বিকেল পাঁচটায় দিকে থানার উপ-পরিদর্শক (এসআই) শরীফ উদ্দিন ঘটনাস্থলে গিয়ে লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করেন।
বড়লেখা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) দেবদুলাল ধর বজ্রপাতে যুবকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে মঙ্গলবার (১৩ মার্চ) সন্ধ্যা সাতটায় বলেন, ‘ময়নাতদন্ত ছাড়া লাশ দাফনের জন্য নিহতের পরিবারের পক্ষ থেকে যথাযথ কর্তৃপক্ষের নিকট আবেদন করা হয়েছে। এ ঘটনায় অপমৃত্যু মামলা হয়েছে।’