নেপালে বিমান দূর্ঘটনায় মৃত্যুর ঘটনায় শোক

42

সবুজ সিলেট ডেস্ক ::
নেপালের কাঠমুন্ডুতে ভয়াবহ বিমান দূর্ঘটনায় বাংলাদেশ, নেপালসহ অন্যদেশের ৫০ জনের অধিক যাত্রীর মর্মান্তিক মৃত্যুর ঘটনায় বিভিন্ন মহল শোক ও দু:খ প্রকাশ করেছেন। তারা নিহতদের আত্মার মাগফিরাত, শান্তি এবং বিধ্বস্ত বিমান থেকে উদ্ধারকৃত আহতদের আশু সুস্থতা কামনা করেন।
সিসিক মেয়র : নেপালের কাঠমুন্ডুতে ভয়াবহ বিমান দূর্ঘটনায় বাংলাদেশ, নেপালসহ অন্যদেশের ৫০ জনের অধিক যাত্রীর মর্মান্তিক মৃত্যুর ঘটনায় শোক ও দু:খ প্রকাশ করেছেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। গতকাল মঙ্গলবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বার্তায় সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী মর্মান্তিক এই দূর্ঘটনায় নিহতদের প্রতি গভীর শোক ও দু:খ প্রকাশ করেন।
শোকবার্তায় সিসিক মেয়র বলেন, নেপালের কাঠমান্ডু ত্রিভূবন বিমানবন্দরে ভয়াবহ বিমান দূর্ঘটনায় বাংলাদেশ, নেপালসহ অন্যান্য দেশের অর্ধশতাধিক যাত্রীর হৃদয়স্পর্শী মৃত্যু অত্যান্ত দুঃখজনক। এই বিমান দূর্ঘটনায় যেসব দেশের নাগরিকরা নিহত হয়েছেন সেসব দেশের শোকবিহ্ববল পরিবার-পরিজনদের প্রতি গভীর সহমর্মিতা জ্ঞাপন করে সিসিক মেয়র বলেন, বিমান বিধ্বস্ত হয়ে অর্ধশতাধিক যাত্রীর মৃত্যুতে শুধু সংশ্লিষ্ট দেশগুলোই নয়, সারাবিশ্বের মানুষের মনে গভীর শোকে ছায়া নেমে এসেছে। মহান শ্রষ্টা যেন বিমান দূর্ঘটনায় নিহতদের শোকার্ত পরিবারগুলোকে এই বিশাল শোক সইবার ক্ষমতা দান করেন এই প্রার্থনা করেন তিনি। তিনি নিহতদের আত্মার মাগফিরাত, শান্তি এবং বিধ্বস্ত বিমান থেকে উদ্ধারকৃত আহতদের আশু সুস্থতা কামনা করেন।
ওসমানী স্মৃতি পরিষদ : ঢাকা থেকে নেপালগামী বিমান দুর্ঘটনায় ৫০ জনের নিহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছে ওসমানী স্মৃতি পরিষদ কেন্দ্রীয় কমিটি। এক যৌথ শোকবার্তায় ওসমানী স্মৃতি পরিষদ কেন্দ্রীয় সভাপতি মাহমুদুর রহমান লায়েক ও সাধারন সম্পাদক মৃনাল কান্তি দাস বলেন, ঢাকা থেকে রওনা দিয়ে নেপালের ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিএস ২১১ ফ্লাইটের বিমানটি নেপালের স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে অবতরণকালে বিধ্বস্ত হয়। এ ভয়াবহ দূর্ঘটনায় এ পর্যন্ত ৫০ নিহত হয়েছেন। আরোহীদের মধ্যে ৩২ জন বাংলাদেশি। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আহত অনেককে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এ মর্মান্তিক দুর্ঘটনায় গোটা জাতি শোকাহত। আমরা আহতদের উন্নত চিকিৎসা প্রদানে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানাচ্ছি।
সিলেট উইমেন্স মেডিকেল কলেজ : নেপালের কাঠমন্ডুতে বিধ্বস্ত হওয়া ইউএসবাংলা বিমানের আরোহী জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজের নেপালী ছাত্র-ছাত্রীসহ বিমান যাত্রী যারা নিহত হয়েছেন তাদের আত্মার শান্তি কামনা করে এবং তাদের শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে শোক প্রকাশ করেছেন সিলেট উইমেন্স মেডিকেল কলেজ কর্তৃপক্ষ। কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. মো. রেজাউল করিম ও উপাধ্যক্ষ প্রফেসর ডা. ফজলুর রহিম কায়সার সাক্ষরিত এক শোক বার্তায় তারা নেপালী শিক্ষার্থীসহ নিহত হওয়া বিমান যাত্রীদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করেছেন। তারা আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানান।
সিলেট লেখক ফোরাম : নেপালে ইউএস বাংলা বিমান বিধ্বস্ত হয়ে মর্মান্তিকভাবে নিহতদের স্মরণে গভীর শোক প্রকাশ করেছেন, সিলেট লেখক ফোরাম সভাপতি কবি নাজমুল ইসলাম মকবুল, সিনিয়র সহ সভাপতি জাকির হোসেন কয়েছ, সাধারন সম্পাদক এডভোকেট জিয়াউর রহিম শাহিন, সাংগঠনিক সম্পাদক কবি মো. ছাদিকুর রহমান, কোষাধ্যক্ষ কাজী শফিকুল ইসলাম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কবি সিরাজুল ইসলাম সা’দ, প্রচার সম্পাদক এমদাদ হক, প্রকাশনা সম্পাদক লুৎফুর রহমান, ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মো. ফখর উদ্দিন। তারা তাদের আত্মার শান্তি কামনা করেন এবং আহত, শোক সন্তপ্ত স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানান।
সিলেট জেলা ক্রীড়া সংস্থা : নেপালে বিমান দুর্ঘটনায় নিহতদের আত্মার মাগফেরাত কামনায় মহান আল্লাহতালার দরবারে দোয়া প্রার্থনা করেছেন সিলেট জেলা ক্রীড়া সংস্থার পক্ষ হতে সংস্থার সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী পরিষদের সদস্য মাহি উদ্দিন আহমদ সেলিম, সংস্থার কার্যনির্বাহী সদস্য বিজিত চৌধুরী, এডভোকেট নিজাম উদ্দিন ও নাজনীন হোসেন এবং কোষাধ্যক্ষ মো. সিরাজ উদ্দিন, সিলেট জেলা ফুটবল এসোসিয়েশনের পক্ষ হতে ভাইস-প্রেসিডেন্ট মঈনউদ্দিন আহমদ ও আব্দুল মালিক রাজা, কোষাধ্যক্ষ আব্দুর রকিব, এসোসিয়েশনের কার্যনির্বাহী সদস্য নুরে আলম খোকন, সমর চৌধুরী, মাসুক মিয়া, আজাদুর রহমান আজাদ, মাহমুদ হোসেন শাহীন, ফাহমিন মুর্শেদ চৌধুরী বাবু ও জাহান-ই-আলম নুরী রাহেল, সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার পক্ষ হতে সংস্থার সহ-সভাপতি হাজী হেলাল উদ্দিন আহমদ, সংস্থার সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল, সহ-সাধারণ সম্পাদক জুম্মা আব্বাস রাজু ও ইমরান আহমদ, কোষাধ্যক্ষ সাহিদ আহমদ চৌধুরী জুয়েল, সংস্থার কার্যনির্বাহী সদস্য মো. ইমরান চৌধুরী, সুদেব শর্ম্মা চৌধুরী, আহমদ জুলকার নাইন, মারিয়ান চৌধুরী মাম্মী, পাপলু দত্ত, মোস্তফা ফরিদুল হোসেন কোরেশী, সৈয়দ তকরিমুল হাদী কাবী ও সুমাত নুরী চৌধুরী জুয়েল।