নেপালে ইউএস-বাংলার বিমান বিধ্বস্ত লাশ ময়নাতদন্তে সময় লাগবে ৩ দিন

23

নিউজ ডেস্ক::
নেপালে ইউএস-বাংলার উড়োজাহাজ (বিএস ২১১) বিধ্বস্ত হয়ে নিহত ২৬ বাংলাদেশির লাশ ময়নাতদন্তে ৩ দিন সময় লাগবে বলে জানিয়েছেন বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল।

বুধবার দুপুরে নেপালের একটি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মন্ত্রী এতথ্য কথা জানান।

শাহজাহান কামাল বলেন, উড়োজাহাজ বিধ্বস্তে নিহত ২৬ বাংলাদেশির মরদেহ হিমঘরে রাখা আছে। এদের মধ্যে ৮ জনকে শনাক্ত করা সম্ভব। অতিরিক্ত পুড়ে যাওয়ার কারণে বাকিদের শনাক্ত করা যাচ্ছে না।

সংবাদ সম্মেলনে মন্ত্রী বলেন, নিহত ব্যক্তিদের ময়নাতদন্ত শেষ করতে অন্তত তিন দিন সময় লাগবে। যাদের শনাক্ত করা যাবে তাদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

শাহজাহান কামাল আরো বলেন, শনাক্ত করা মরদেহগুলো সরকারি ব্যবস্থাপনায় ঢাকায় নেয়া হবে। তবে যাদের পরিচয় শনাক্ত করা যাবে না তাদের পরিচয় শনাক্ত করতে ডিএনএ পরীক্ষা করা হবে। এ জন্য ঢাকা থেকে দুটি মেডিকেল টিম বৃহস্পতিবার কাঠমান্ডু আসবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এই মুহূর্তে আহত ১০ বাংলাদেশির নেপালের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এদের কাঠমান্ডু মেডিকেল কলেজে (কেএমসি) ৮ জন, ওম হসপিটাল অ্যান্ড রিসার্চ সেন্টারে ১ জন এবং নরভিক হাসপাতালে রয়েছেন ১ জন।

প্রসঙ্গত, গত সোমবার চারজন ক্রুসহ ৭১ জন আরোহী নিয়ে ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট ঢাকা থেকে রওনা দিয়ে নেপালের স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে কাঠমান্ডু বিমানবন্দরে পৌঁছায়। অবতরণের সময় বিমানটিতে আগুন ধরে যায়। এরপর বিমানবন্দরের কাছেই একটি ফুটবল মাঠে বিমানটি বিধ্বস্ত হয়। এতে ২৬ বাংলাদেশিসহ ৫১ জন নিহত হন।