দিল্লিকে বড় ব্যবধানে হারালো কলকাতা

6

স্পোর্টস ডেস্ক::
আইপিএলে সোমবারের ম্যাচে দিল্লি ডেয়ারডেভিলসকে ৭১ রানের বড় ব্যবধানে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স। এই জয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে গেল শাহরুখ খানের কলকাতা। আর দিল্লির অবস্থান সপ্তম।

ইডেন গার্ডেন্সে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ২০০ রান সংগ্রহ করে কলকাতা। শুরুতেই এক ওপেনার সাজঘরে ফিরলেও বেশ একটা অসুবিধা হয়নি কলকাতার। দ্বিতীয় উইকেটে ক্রিস লিন ও রবিন উথাপ্পার ব্যাটে এগিয়ে যায় কলকাতা।

উথাপ্পা এবং লিন ফিরলে শুরু হয় নিশিথ রানা এবং আন্দ্রে রাসেলের টর্নেডো ইনিংস। ৩৫ বলে ৪টি ছক্কা ও ৫টি চারে ৫৯ রান করেন রানা। আর ১২ বলে ৬ ছক্কায় করেছেন রাসেল করেছেন ৪১ রান। তাদের ব্যাটে চড়েই নির্ধারিত ২০ ওভারে দিল্লিকে ২০১ রানের টার্গেট দেয় কলকাতা। দিল্লির হয়ে রাহুল তিওয়াতি ৩টি উইকেট নেন। ট্রেন্ট বোল্ড ও ক্রিস মরিস নেন সমান ২টি করে উইকেট।

পরে ২০১ রানের জবাবে খেলতে নেমে ১৪.২ ওভারে সবগুলো উইকেট হারিয়ে ১২৯ রানেই থামে দিল্লির ইনিংস। ব্যাট করতে নেমে কলকাতার বোলাদের সামনে দাঁড়াতেই পারেননি দিল্লির ব্যাটসম্যানরা।

শুরুর দিকেই তিন উইকেট হারানোর পরে কিছুটা আশা জাগান রিশভ পান্ত ও গ্লেন ম্যাক্সওয়েল। চতুর্থ উইকেটে তারা নেন ৬২ রান। এই দুই জন ফিরলে আর কোনো ব্যাটসম্যানই ব্যক্তিগত স্কোর দুই অঙ্কের ঘরে নিতে পারেনি। কলকাতার পক্ষে তিনটি করে উইকেট নেন সুনিল নারিন ও কুলদিপ।