বিশ্বকাপে টিকিটের দাম ৪০ গুন বেশি!

17

স্পোর্টস ডেস্ক::
ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা গত বছরের সেপ্টেম্বর থেকেই রাশিয়া বিশ্বকাপের টিকিট বিক্রির ঘোষণা দিয়েছিল।এখনও বিশ্বকাপের ৫৮ দিন বাকি। তবে একটি সূত্রে জানা যাচ্ছে, এখন তৃতীয় পক্ষ হিসেবে কিছু ওয়েবসাইটও বিশ্বকাপের টিকিট বিক্রি করছে। ওয়েবসাইটগুলো কোন কোন ক্ষেত্রে বিশ্বকাপের টিকিট ৪০ গুণেরও বেশি দামে বিক্রি করছে।

জানা যায়, এবারের বিশ্বকাপে ৩২ দলের অংশগ্রহণের ব্যাপারটি এরমধ্যেই নিশ্চিত হয়ে গেছে। স্বাগতিক রাশিয়া ও সৌদি আরবের মধ্যকার ম্যাচ দিয়ে আগামী ১৪ জুনে মাঠে গড়াবে ২০১৮’র ফুটবল বিশ্বকাপ।

ফিফা টিকিট বিক্রি প্রক্রিয়াটি দুই ধাপে আয়োজন করে। এ ব্যাপারে ফিফার সেক্রেটারি জেনারেল ফাতমা সামোরা জানিয়েছেন, ফুটবল ভক্তরা সবাই টিকিট কেনার সমান সুযোগ পাবেন। টিকিট বিক্রি প্রক্রিয়াটি দুই ধাপে অনুষ্ঠিত হবে। তবে বাস্তবতা যেন অনেকটা ভিন্ন। কেননা, আগামী ১৮ জুন ইংল্যান্ড মুখোমুখি হবে তিউনিসিয়ার। ফিফার অফিসিয়াল সাইটে এই ম্যাচের একটি প্রথম ক্যাটাগরির টিকিটের দাম ধরা হয়েছে ২৯৬ পাউন্ড। অথচ পাঁচটি ওয়েবসাইট এই টিকিট বিক্রি করছে ৪৮০ পাউন্ড থেকে ১১ হাজার ২৩৭ পাউন্ডে। যা প্রকৃত মূল্যের প্রায় ৪০ গুণ!