বিশ্বম্ভরপুরে আদালতের আদেশ অমান্য করে স্থাপনা নির্মাণ

9

বিশ্বম্ভরপুর প্রতিনিধি::
বিশ্বম্ভরপুর উপজেলায় বিজ্ঞ আদালতের আদেশ অমান্য করে স্থাপনা নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে। জানা যায়, উপজেলার ধনপুর ইউপির স্বরূপগঞ্জ গ্রামের জালাল মিয়া (৪০) সহ সংঘবদ্ধ চক্রটি একই গ্রামের ক্ষুদ্র কৃষক শুকুর আলীর শাসপুর মৌজাস্থ ১১৬ এসএ খতিয়ানভুক্ত আমন রকম ভূমিতে অন্যায় ভাবে মাটি ফেলে তোর জোড় করে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত সুনামগঞ্জ এর আদেশ অমান্য করে স্থাপনা নির্মাণ করছে।
সূত্রে জানা যায়, শুকুর আলী বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত সুনামগঞ্জে তপশীল ভূমিতে অবৈধ উপায়ে প্রতিপক্ষকে প্রবেশের জন্য বারণ করিতে বিজ্ঞ আদালতে আবেদন করেন, আদালত সে মোতাবেক আদেশ দেন কিন্তু জালাল মিয়া ও গাজী মিয়া সহ তার সঙ্গীয় লোকজন অন্যায়ভাবে আদাশে অমান্য করে বর্ণিত ভূমিতে প্রভাব খাটিয়ে স্থাপনা নির্মাণ করছে। এদিকে বিশ্বম্ভরপুর থানার এএসআই শরীফুল ইসলাম জানান, গত ২২ এপ্রিল জালাল মিয়া সহ সংশ্লিষ্টদের তপশীল ভূমিতে প্রবেশ না করার জন্য লিখিত নোটিশ প্রদান করা হয়েছে। এরপরও আদালতের আদেশ অমান্য করে নির্মাণ কাজ করছে বলে জানা যায়, এব্যপারে জালাল মিয়া জানায় তারা জায়গার বৈধ মালিক হয়েই স্থাপনা নির্মাণ করছেন।
এ বিষয়ে ইউপি সদস্য নিজাম উদ্দিন বলেন জায়গার ভোগদখলকার ও প্রকৃত মালিক শুকুর আলী, কিন্তু জালাল ও গাজী মিয়া সহ অন্যরা অবৈধ উপায়ে মালিক সেজে জায়গাটির দখল নেওয়ার চেষ্টা করছে।