কখনও স্কুলেই যাননি ক্যাটরিনা!

12

বিনোদন ডেস্ক::
হিন্দি ছবির ঝলমলে বৃত্ত অনেক স্টারকেই পড়াশোনায় ইতি টানিয়েছে। মাঝপথে কলেজ ছেড়ে পাকাপাকিভাবে অভিনয়ে মন দিয়েছেন বেশ কয়েকজন বলিউড অভিনেত্রী। আবার তালিকায় এমন নামও রয়েছে যারা স্কুলের গণ্ডিও পার হননি।
ক্যাটরিনা কাইফ: বলিউডের তারকা আর তাদের পড়াশোনার তালিকায় চমকে দেয়া নাম অবশ্যই ক্যাটরিনা কাইফের। না, অসাধারণ কোনও ডিগ্রি নয়। বরং উল্টোটা। ক্যাটরিনা কাইফ কখনও স্কুলের গণ্ডিই পেরোননি। ছোটবেলায় মায়ের সঙ্গে তাকে বিভিন্ন দেশে ঘুরতে হয়েছে। তাই কখনও একটা স্কুলেও টিকতে পারেননি ক্যাটরিনা। তার মা অবশ্য মেয়ের জন্য বাড়িতেই পড়াশোনার বন্দোবস্ত করেছিলেন।

ঐশ্বরিয়া রাই: পড়াশোনায় নাকি খুবই ভাল ছিলেন ঐশ্বরিয়া, স্কুলে বরাবর ভাল রেজাল্ট করতেন। স্কুল শেষ করে আর্কিটেকচার অ্যাকাডেমিতে ভর্তিও হয়েছিলেন। পাশাপাশি চলছিল মডেলিং। কিন্তু পড়া শেষ করতে পারেননি। ১৯৯৪ সালে মিস ওয়ার্ল্ডের শিরোপা জেতেন। তারপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি। অভিনয়কেই পেশা হিসেবে বেছে নেন তিনি।

আলিয়া ভট্ট: শুধু গ্ল্যামার নয়, অভিনয়েও সমান দক্ষ আলিয়া। নানা রকম চরিত্রে অভিনয় করে ইতিমধ্যেই বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে চলে এসেছেন তিনি। ঝলমলে কলেজ ছাত্রীর চরিত্রে অভিনয় করলেও কলেজের গণ্ডিও কিন্তু পার হননি আলিয়া। স্কুল পাশ করার পরই তার প্রথম ছবি ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ মুক্তি পায়। তারপরই পড়াশোনায় ছেদ পড়ে।

কারিনা কাপূর: দেহরাদূনের ওয়েলহাম স্কুল ও মুম্বাইয়ের জামলাবাই নার্সিং স্কুল থেকে পড়া শেষ করে মুম্বাইয়েরই মিঠিবাই কলেজে কমার্স নিয়ে পড়া শুরু করেছিলেন তিনি। দুবছর পরেই মিঠিবাই কলেজ ছেড়ে গভর্নমেন্ট ল কলেজে আইন নিয়ে পড়া শুরু করেন। কিন্তু, এক বছরের মধ্যেই ফের কলেজ ছেড়ে দেন। শেষমেশ অভিনয়কেই পেশা হিসেবে বেছে নেন কারিনা।

প্রিয়াঙ্কা চোপড়া: বলিউডের গণ্ডি ছাড়িয়ে আন্তর্জাতিক স্তরে খ্যাতি পেতে শুরু করেছেন প্রিয়াঙ্কা। কিন্তু জানেন কি, কলেজের পড়াও শেষ করতে পারেননি তিনি। বরেলীর আর্মি স্কুল থেকে পাশ করে মুম্বাইয়ের জয় হিন্দ কলেজে ভর্তি হয়েছিলেন তিনি। পড়ার পাশাপাশি চলছিল মডেলিং। ২০০০ সালে মিস ওয়ার্ল্ডের মুকুট পরার পর পড়াশোনাতে ইতি টানেন প্রিয়াঙ্কা।

কারিশ্মা কাপূর: স্কুলে পড়ার সময়েই অভিনয়ে হাতেখড়ি। জানেন কি, ক্লাস ৬ অবধি পড়েছেন করিশ্মা? মাত্র ১৬ বছর বয়সেই বলিউডে এন্ট্রি নিয়েছিলেন তিনি। তার পর একের পর এক বক্স-অফিস হিট ছবি দিয়ে দর্শকদের মন জিতে নেন কারিশ্মা।