‘ক্ষমতার পালাবদল হলে উন্নয়ন কাজ ব্যাহত হয়’ – প্রধানমন্ত্রী

13

নিউজ ডেস্ক::
ক্ষমতার পালাবদল হলে উন্নয়ন কাজ ব্যাহত হয় জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ক্ষমতায় এসেছি মানুষের উন্নয়নে, নিজের উন্নয়নে নয়। আমরা চাই বাংলাদেশ উন্নত দেশের সঙ্গে মাথা উঁচু করে চলবে। রোববার সকালে ঢাকা সেনানিবাসে প্রধানমন্ত্রী এ কথা বলেন। এর আগে ঢাকাসহ বিভিন্ন সেনানিবাসে ২৭ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন তিনি।

শেখ হাসিনা বলেন, রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে দেশের সুনাম বহির্বিশ্বে বেড়েছে। রোহিঙ্গা প্রত্যাবাসনে মিয়ানমারের সঙ্গে বৈঠক হয়েছে, চুক্তি হয়েছে। কিন্তু তারা এখনো কিছু করছে না। রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে আন্তর্জাতিক চাপ বাড়ছে। দ্রুত রোহিঙ্গা সমস্যা সমাধান হবে।

তিনি বলেন, স্বাধীনতা রক্ষায় সেনাবাহিনীকে আরো উন্নত করা হচ্ছে। সেনাবাহিনীর উন্নয়নে কাজ করছে সরকার। দেশের মানুষের পাশে দাঁড়াবে সেনাবাহিনী। দেশে নয়, আন্তর্জাতিক অঙ্গনে সুনাম অর্জন করেছে সেনাবাহিনী। এ মর্যাদা ধরে রাখতে হবে। পার্বত্য চট্টগ্রামে উন্নয়নমূলক কাজ যেমন সেনাবাহিনী করছে তেমন শান্তি শৃঙ্খলায় কাজ করছে।

প্রধানমন্ত্রী বলেন, সরকার জনগণের সেবা করতে চায়। শাসক হতে চায় না। আওয়ামী লীগ সবসময় দেশের মানুষের উন্নয়ন চায়, সেটি ক্ষমতায় থেকে হোক বা বিরোধী দলে থেকেই হোক।