বুফনের বিরুদ্ধে উয়েফার অভিযোগ গঠন

20

স্পোর্টস ডেস্ক::
রিয়াল মাদ্রিদের বিপক্ষে জুভেন্টাসের ম্যাচের কথা ফুটবল প্রেমিদের মনে থাকবে বহুদিন। মনে থাকবে শেষ সময়ে রিয়ালের পেনাল্টি দেওয়ার কথা। আর তাতে বুফনের মেজাজ হারানোর ঘটনাও। রেফারির সিদ্ধান্ত মানতেই পারেননি বুফন। ক্ষোভ প্রকাশ করে লাল কার্ড দেখে মাঠও ছাড়তে হয় তাকে। এরপর মাঠের বাইরেও রেফারিকে ‘পশু’ বলে অ্যাখ্যা দেন তিনি। বুফনের ওই ম্যাচের ঘটনা নিয়ে এবার অভিযোগ গঠন করেছে উয়েফা।

রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ৩-০ গোলে পিছিয়ে ছিল জুভরা। এরপর দ্বিতীয় লেগে ৩-৩ সমতা করে ফেলে জুভেন্টাস। ম্যাচ তখন অতিরিক্ত সময় এবং দারুণ রোমাঞ্চের অপেক্ষায়। এমন সময় মাদ্রিদ তারকা ভাসকেসকে ফাউল করেন জুভ ডিফেন্ডার বেনেশিয়া। রেফারি পেনাল্টির জন্য বাঁশিতে ফু দেন।

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল পেরিয়ে ফাইনালের দল নিশ্চিত হয়ে গেছে। তবে ওই ম্যাচের ঘটনাটা এখনো মিটমাট হয়নি। ইউরোপের ফুটবল নিয়ন্ত্রণকারী সংস্থা উয়েফা রেফারির সঙ্গে ফুটবল বর্হিভূত আচরণের অভিযোগ তুলেছে বুফনের বিরুদ্ধে। ৩১ মে উয়েফা কতৃপক্ষের সামনে শুনানিতে হাজিরা দিতে হবে বুফনকে।

ওই ম্যাচের পরে বুফন রেফারির ম্যাচ পরিচালনার যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলে। তার হৃদয়ের পরিবর্তে সেখানে একটি ময়লার স্তুপ আছে বলেন বুফন। এছাড়া ব্যক্তিত্বহীন উল্লেখ করে বলেন, তার ম্যাচ পরিচালনা না করে গ্যালারিতে বসে বউ-বাচ্চা নিয়ে খেলা দেখা উচিত ছিল।