নির্বাচনের আগে ভারত বিরোধিতা করাই বিএনপির রাজনীতি: হাছান

18

নিউজ ডেস্ক::
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, জাতীয় নির্বাচনের আগে ভারত বিরোধিতা এবং অন্তরালে তাদের পদলেহন করাই হচ্ছে বিএনপির রাজনীতি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বক্তব্যের পরিপ্রেক্ষিতে সোমবার দুপুরে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

বন ও পরিবেশ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাছান মাহমুদ বলেন, ‘২০১৭ সালের ৮ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরকালে সামরিক ক্ষেত্রে সহায়তাসহ সেদেশটির সঙ্গে বেশ কিছু এমওইউ (সমঝোতা স্মারক) স্বাক্ষরিত হয়েছিল। ওই সমঝোতা স্মারকের আলোকে গাইডলাইন তৈরি করা হয়েছে। আর এই গাইড লাইনকেই বিএনপি সামরিক চুক্তি হিসেবে অভিহিত করেছে।’

মিথ্যাচার বিএনপির রাজনীতির ভিত্তি বলে উল্লেখ করে তিনি বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন চীন, তুরস্ক, যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়াসহ বিভিন্ন দেশের সঙ্গে সামরিক ক্ষেত্রসহ অন্যান্য বিষয়ে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছিল এবং ভারতের সঙ্গেও সীমান্ত চুক্তি স্বাক্ষরিত করেছিল। তখন তাদের কোনো সমস্যা হয়নি।

আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘বিএনপির মতো একটি দলের দায়িত্বশীল জায়গায় থেকে চুক্তি, সমঝোতা স্মারক ও গাইডলাইনের মধ্যে পার্থক্য বোঝেন না তা সত্যি হাস্যকর। বিএনপি নেতারা সুস্থ বেগম জিয়াকে অসুস্থ বানিয়ে ফেলেছেন।’

তিনি বলেন, বিএনপির রাজনীতি এখন খালেদা জিয়ার স্বাস্থ্য। বিশেষজ্ঞ চিকিৎসকদের চেয়েও বিএনপি নেতারা বড় বিশেষজ্ঞ চিকিৎসক হয়ে গেছেন। আর সে জন্যই তারা চিকিৎসককে পাশ কাটিয়ে বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে তারা মন্তব্য করছেন।

আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন নাহার লাইলী, শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা ও উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।