‘বাজেটে ব্যাংক মালিকদের সুবিধার প্রস্তাব বৈষম্যমূলক’

11

দেশে ব্যাংক কোম্পানি ছাড়াও আরো অনেক কোম্পানি আছে। অন্য কাউকে এরকম সুবিধা না দিয়ে শুধু ব্যাংক কোম্পানিকে সুবিধা দেওয়ায় বৈষম্যমূলক আচরণ করা হয়েছে। এছাড়াও এ বাজেটে কর্মসংস্থান বিষয়ে সুনির্দিষ্ট কোন প্রস্তাব না থাকায় তরুণদের ক্ষোভ ও হতাশা আরো বাড়বে। গত রোববার দিরাই উপজেলা গণতন্ত্রী পার্টির উদ্যোগে বিকেল ৫টায় স্থানীয় আপ্যায়ন রেস্তোরেন্টে ইফতার মাহফিল পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্যে মো. আরিফ মিয়া এ কথা বলেন।
দিরাই উপজেলা গণতন্ত্রী পার্টির আহবায়ক ডাঃ মো. আব্দুল অলি’র সভাপতিত্বে এবং যুগ্ম আহবায়ক মো. তোফায়েল আহমদের পরিচালনায় ইপতার পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে গণতন্ত্রী পার্টি সিলেট জেলা কমিটির সভাপতি মো. আরিফ মিয়া আরো বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে ১৪ দল জোটগতভাবে অংশ গ্রহণ করবে। আমাদের দল এই জোটের অন্যতম একটি শরীক দল। গণতন্ত্রী পার্টি ইতিমধ্যেই এই আসনে আমাদের দলের সকলের কাছে গ্রহণযোগ্য, সৎ, নির্লোভ, দেশপ্রেমিক, সাবেক ছাত্রনেতা গুলজার আহমদকে প্রার্থী হিসেবে ঘোষণা করেছে। আমরা আশাবাদী জোটগত ভাবে আমরা এই সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনটি পাবো। সেই ১৯৭০ সাল থেকে ’৯১ সাল পর্যন্ত বার বার এই আসনে আমাদের দলের প্রার্থী প্রয়াত বাবু সুরঞ্জিত সেনগুপ্ত নির্বাচিত হয়েছেন। উনার অবর্তমানে ন্যায্যতার বিচারে জোটগত ভাবে এই আসনটি আমরা পাবো বলে বিশ^াস করি।
প্রধান বক্তার বক্তব্যে সিলেট জেলা কমিটির সিনিয়র সহ সভাপতি প্রকৌশলী আইয়ুব আলী বলেন, পৃথিবী জুড়েই বাজেটের মূল দর্শন হচ্ছে সম্পদ ও আয়ের পুনর্বন্টন। অর্থাৎ ধনীদের থেকে বেশি ও গরীবদের থেকে কম কর নিতে হবে। কিন্তু এই বাজেটে ইহা অনুপস্থিত। তিনি বলেন, দারিদ্র্যের হার কমছে বৈকি! কিন্তু আয় বৈষম্য, সম্পদ বৈষম্য, ভোগ বৈষম্য বাড়ছে। গণতন্ত্রী পার্টির রাজনীতি এই বৈষম্যের বিরুদ্ধে, সম্পদের সুষম বন্টনের মাধ্যমে একটি গণতান্ত্রিক, সমাজতান্ত্রিক অসম্প্রদায়িক মূল্যবোদ রাষ্ট্র তৈরী করাই আমাদের লক্ষ্য।
ইফতার মাহফিলে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, গণতন্ত্রী পার্টির সিলেট জেলা কমিটির সাধারণ সম্পাদক জুনেদুর রহমান চৌধুরী, সিলেট জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক গুলজার আহমদ, দিরাই উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সিরাজ দৌলা তালুকদার, শফিকুল ইসলাম শফিক, মাওলানা ডাঃ মো. আব্দুল মুক্তাদির সরদার, দিরাই প্রেসক্লাব সভাপতি শামছুল ইসলাম সরদার খেজুর, জাগো দিরাইর সভাপতি আবুল কাসেম চৌধুরী প্রমুখ।-বিজ্ঞপ্তি