জগন্নাথপুর পৌরসভার ৩৬ কোটি ২১ লাখ ৮০ হাজার টাকার বাজেট ঘোষনা

12

মো. আব্দুল হাই, জগন্নাথপুর ::
জগন্নাথপুর পৌরসভার ২০১৮-২০১৯অর্থ বছরের ৩৬ কোটি ২১ লক্ষ ৮০ হাজার টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। গতকাল সোমবার বিকেল ৩টায় পৌরসভার অস্থায়ী ভবনে আয়োজিত অনুষ্টানে প্রস্তাবিত বাজেট ঘোষনা করেছেন মেয়র আলহাজ্ব আব্দুল মনাফ। ঘোষিত বাজেটে রাজস্ব খাতে আয় দেখানো হয়েছে ১ কোটি ৭১লাখ ৮০ হাজার টাকা, উন্নয়ন খাতে আয় দেখানো হয়েছে ৩৪ কোটি ৫০লাখ টাকা। মোট আয় ৩৬ কোটি ২১ লক্ষ ৮০ হাজার টাকা, রাজস্ব ব্যয় দেখানো হয়েছে ১ কোটি ৬৯ লাখ ৩০ হাজার টাকা, উন্নয়ন ব্যয় দেখানো হয়েছে ৩৪ কোটি ৫০ লাখ টাকা, মোট ব্যায় ৩৬ কোটি ১৯ লাখ ৩০ হাজার টাকা। উদ্বৃত্ত দেখানো হয়েছে ২লক্ষ ৫০ হাজার টাকা।
রাজস্ব আয় দেখানো হয়েছে ১ কোটি ৭১ লাখ ৮০ হাজার টাকা, রাজস্ব ব্যায় দেখানো হয়েছে ১কোটি ৬৯লাখ ৩০ হাজার টাকা, রাজস্ব ২ লাখ ৫০ হাজার টাকা।
পৌরসভার প্রস্তাবিত বাজেট ঘোষনা শেষে পৌরসভার মেয়র উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আব্দুল মনাফ জগন্নাথপুর পৌরসভাকে নান্দনিক পৌরসভায় রূপান্তরিত করতে সকল নাগরিকদের সহযোগিতা প্রয়োজন। তিনি বলেন সকলের সম্মিলিত প্রচেষ্টায় আধুনিক পৌরসভা গঠন সম্ভব। তিনি পৌরসভার সকল নাগরিকবৃন্দকে অভিনন্দন জানিয়ে বলেন কোন প্রকার করারোপ না করেই শহরবাসীর কল্যানমূখী বাজেট ঘোষনা করা হয়েছে। তিনি শহরের দরিদ্র জনগোষ্টির কল্যানসহ সকল নাগরিকদের সেবায় নিজেকে আত্ম নিয়োগ করার প্রত্যয় ব্যক্ত করেন। বাজেট অনুষ্টানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন পৌরসভার সচিব মো. মোবারক হোসেন। পৌরসভার সচিব মো. মোবারক হোসেনের পরিচালনায় বাজেট পেশ অনুষ্টানে উপস্থিত ছিলেন পৌরসভার প্যানেল মেয়র ৫ নং ওয়ার্ড কাউন্সিলার শফিকুল হক শফিক, প্যানেল মেয়র-২ ৭নং ওয়ার্ড কাউন্সিলার সুহেল আহমদ, ৬নং ওয়ার্ড কাউন্সিলার গিয়াস উদ্দিন মুন্না, ৯নং ওয়ার্ড কাউন্সিলার দ্বীপক গোপ, পৌরসভার প্রকৌশলী স্বতীশ গোস্মামী, মহিলা কাউন্সিলার মীনা রানী পাল, নার্গিস ইয়াছমিন, দৈনিক যুগান্তর প্রতিনিধি সানোয়ার হাসান সুনু, দৈনিক মানক কন্ঠ প্রতিনিধি জহিরুল ইসলাম লাল মিয়া, দৈনিক সিলেটের ডাক প্রতিনিধি অমিত দেব, দৈনিক নয়াদিগন্ত ও সুনামগঞ্জের ডাক প্রতিনিধি মো. হুমায়ুন কবির, দৈনিক সুনামকন্ঠ প্রতিনিধি শাহজাহান, সাংবাদিক এস কে চৌধুরী শিমু, পৌরসভার কর্মকর্তা কর্মচারীদের মধ্যে রশিদ আলী, এলাইচ মিয়া, আব্দুস সালাম, রঞ্জিত চন্দ্র শীল, বিমল চন্দ্র বনিক, মাহমুদা বেগম, বিপ্লু রঞ্জন সরকার, রুবি রানী দেব, মো. রফিকুল ইসলাম, পুলক রায়, বিপ্রেস চন্দ্র মৈত্রসহ পৌর শহরের বিভিন্ন শ্রেনী পেশার নাগরিকবৃন্দ উপস্থিত ছিলেন। পরে ইফতার ও দোয়া মাহফিলে মোনাজত পরিচালনা করেন পৌরসচিব মো. মোবারক হোসেন।