শাহী ঈদগায় প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় : আইনশৃঙ্খলা বাহিনীর ৫ শত সদস্য নিরাপত্তায়

32

স্টাফ রিপোর্টার ::
সিলেটে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত ঐতিহাসিক শাহী ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে। ঈদের দিন সকাল সাড়ে ৮টায় জামাত অনুষ্ঠিত হবে। আর এ জামাতে আগত মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রায় পাঁচশ সদস্য দায়িত্ব পালন করবেন। গোটা শাহী ঈদগাহ এলাকা সিসি টিভির আওতায় নিয়ে মনিটরিং করা হবে। এছাড়া আর্চওয়ে গেটে তল্লাশি করে শাহী ঈদগাহের ভেতরে মুসল্লিদের প্রবেশ করতে দেওয়া হবে। সিলেটে ঈদের প্রধান জামাতে প্রায় প্রতিবছরই অর্থমন্ত্রী, মেয়র, সকল দলের শীর্ষ রাজনীতিবিদসহ সর্বস্তরের জনতা নামাজ আদায় করে থাকেন।
সিলেটে ঈদের প্রধান জামাতে ইমামতি করবেন সিলেট বন্দর বাজার কেন্দ্রিয় জামে মসজিদের ইমাম হাফিজ কামাল উদ্দিন। এর আগে বয়ান পেশ করবেন একই মসজিদের খতিব মাওলানা মোশতাক আহমদ খাঁন। বিষয়টি নিশ্চিত করেছে শাহী ঈদগাহ কার্যকরি পরিষদের মোতাওয়াল্লী জহির বক্ত।
এদিকে সিলেটে ঈদ জামাতে আসা মুসল্লীদের নিরাপত্তা নিশ্চিতে শাহী ঈদগাহে এবার তিনস্তরের নিরাপত্তা বলয় থাকবে বলে জানিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া। গতকাল বুধবার সকাল ১১টায় শাহী ঈদগাহ ময়দানের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।
তিনি বলেন, সিলেটের প্রধান ঈদ জামাতের স্থান শাহী ঈদগাহে প্রবেশের আগে মুসল্লীদের তল্লাশি করা হবে। জায়নামাজ ছাড়া অন্য কোন কিছু নিয়ে কাউকে ঢুকতে দেয়া হবে না শাহী ঈদগাহে।
ঈদ জামাতের নিরাপত্তায় পোশাকধারী ও সাদা পোষাকে আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় পাঁচশত সদস্য দায়িত্ব পালন করবে জানিয়ে তিনি বলেন, এর পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত অন্যান্য বাহিনীর সদস্যরাও নিরাপত্তার দায়িত্বে থাকবেন।
সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) আবদুল ওয়াহাব বলেন, ঈদ জামাতের নিরাপত্তা নিয়ে বাড়তি কোন ঝুঁকি না থাকলেও পুলিশের পক্ষ থেকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হবে। শুধু শাহী ঈদগাহ নয়, হযরত শাহজালাল (র.) মাজারসহ যে সকল স্থানে জামাত অনুষ্ঠিত হবে সকল স্থানে পুলিশের পর্যাপ্ত ফোর্স মোতায়েন থাকবে।