বিয়ানীবাজারে তিন ছিনতাইকারী গ্রেফতার

11

বিয়ানীবাজার প্রতিনিধি ::
বিয়ানীবাজার থানা পুলিশ পৃথক অভিযান চালিয়ে তিন ছিনতাইকারীকে গ্রেফতার করেছে। তাদের বিরুদ্ধে সিলেট ও মৌলভীবাজার জেলার বিভিন্ন থানায় অন্তত: ১০টি করে মামলা রয়েছে বলে পুলিশ জানায়। গ্রেফতারকৃতরা হচ্ছে কুলাউড়া থানার রঙ্গিরকুল গ্রামের মৃত চুনু মিয়ার ছেলে সেলিম আহমদ ওরফে অনিক ওরফে বটলা সেলিম (৩০), গোলাপগঞ্জ থানার চন্দনভাগ গ্রামের মৃত আব্দুল জলিল এর পুত্র বেলাল আহমদ ওরফে জাকির (৩৫), এবং সুনামগঞ্জের জগন্নাথপুর থানার হবিবপুর এলাকার মৃত আব্দুল জলিল এর পুত্র এনামুল হক (৩০)। বুধবার তাদের আদালতে প্রেরণ করা হয়েছে।
রোজার শুরু থেকে এ পর্যন্ত তারা বিভিন্ন উপজেলা থেকে প্রায় ৩০লাখ টাকা ছিনতাই করেছে। সর্বশেষ তারা সুনামগঞ্জের ছাতক এলাকায় জনৈক ব্যক্তির তিন লাখ টাকা ছিনতাই করে। গত ১৬মে বিয়ানীবাজার পৌর এলাকার নিদনপুর থেকে অটোরিক্সা যাত্রি মহিলার হাতে ছুরিকাঘাত করে টাকা ছিনতাইয়ের ঘটনায় পুলিশ তাদের গ্রেফতার করে। প্রায় ২৬দিন পর প্রযুক্তির সহায়তায় পুলিশ তাদের গ্রেফতার করতে সক্ষম হয়। এ তিন ছিনতাইকারি আন্ত:জেলা ছিনতাইকারি চক্রের সক্রিয় সদস্য। সিলেট বিভাগের চারজেলায় তাদের নেটওয়ার্ক রয়েছে।
বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহজালাল মুন্সী জানান, ছিনতাইকারিরা সকাল সাড়ে ৮টায় সিলেটের শহরতলীর কদমতলী এলাকায় মিলিত হয়। মোবাইল ট্রাকিং এর মাধ্যমে গতিবিধি সনাক্ত করে আমরা তাদের গ্রেফতার করতে সক্ষম হয়েছি। তিনি জানান, তিনজনই ছিনতাই ঘটনার কথা স্বীকার করেছে। এর মধ্যে একজনের কাছ থেকে ছিনতাই করা ১২ হাজার টাকা উদ্ধার করা হয়।