সংবাদটি ১ম পৃষ্ঠায় যাবে, ছবি শেষ পৃষ্ঠায় বিয়ানীবাজারে বিএসটিআই’র অভিযান, পণ্যজব্দ

12

বিয়ানীবাজারের বিভিন্ন বাজারে নিশিতা ফুর্ডস এর রেজিষ্ট্রার্ড ট্রেডমার্ক নকল করে ‘মাদানি নিশিতা’ নামে পণ্য বিক্রি করায় অভিযোগে বিএসটিআই অভিযান পরিচালনা করে। গত মঙ্গলবার অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন, বিএসটিআই’র পরিদর্শন মো. সানোয়ার হোসেন ও ফিল্ড অফিসার সিএম মো. পারভেজ মিয়া।
অভিযান সম্পর্কে বিএসটিআই’র পরিদর্শন মো. সানোয়ার জানান, কোর্ট কর্তৃক নিষেধাজ্ঞাকৃত ভূয়া মাদানি নিশিতা পণ্য এক শ্রেণির অসাধু ব্যক্তিরা বাজারজাত করে আসছে অভিযোগ পেয়ে আমরা বিয়ানীবাজারের বৈরাগীবাজার, চানগ্রাম, বারিগ্রাম ও থানাবাজারের বিভিন্ন দোকানে অভিযান পরিচালনা করি। এসময় ভূয়া মাদানি নিশিতা’র বিভিন্ন পণ্য জব্দ ও দোকানদারদের সতর্ক করা হয়।
উল্লেখ্য যে, ৯ নভেম্বর ২০১৭ ইং তারিখে বিভিন্ন কোম্পানীর পণ্য নকলের দায়ে বিয়ানীবাজারের ইসলম স্টোরকে ১৫ হাজার টাকা জরিমানা করেন র‌্যাবের ভ্রাম্যমান আদালত। পৌর শহরের মুফচ্ছিল মার্কেটের হাবিবুর রহামন মোল্লার মালিকানাধীন ইসলাম স্টোরে অভিযান চালায় র‌্যাব। এ সময় ইসলাম স্টোর থেকে নিশিতা সহ বিভিন্ন নামী কেম্পানীর মোড়কজাত পণ্য পাওয়া যায়। মুছচ্ছিল মার্কেটের বিভিন্ন কোম্পানীর নামে এসব পণ্য মোড়কজাত অবস্থায় পাওয়া যায়। প্যাকেটের গায়ে উৎপাদনের স্থান বিয়ানীবাজার, ঢাকা, যাত্রাবাড়ীসহ দেশের বিভিন্ন শিল্প এলাকার নাম রয়েছে। ঔদিন র‌্যাব ও বিএসটিআই ও বিয়ানীবাজার ফুড ইন্সিপেক্টের সমন্বিত অভিযানে ১৫ হাজার টাকা জরিমানা করেন।