দক্ষিণ সুরমায় জমি নিয়ে সংঘর্ষ, আহত ৮

21

স্টাফ রিপোর্টার ::
দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার থানার সতীঘর গ্রামে জমি নিয়ে পূর্ব বিরোধের জের ধরে দু’পক্ষের সংঘর্ষে ৮ জন আহত হয়েছেন। গত শুক্রবার দুপুর ২টায় মোগলাবাজার থানার সতীঘর গ্রামের সতীঘর প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
এ সময় স্থানীয়রা আহতদের উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। এর মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক। একজনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ থেকে ঢাকায় প্রেরণ করা হয়।
জানা যায়, মোগলাবাজার থানার সতীঘর গ্রামের করামু আলীর পুত্র মজম্মিল আলী গেদার সাথে একই গ্রামের তাহির আলীর পুত্র আব্দুল হাই লিলুর দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। সতীঘর পাঞ্চায়েত কমিটির পক্ষ থেকে এটি দেখে দেওয়ার আশ্বাস দেওয়া হয়। পাঞ্চায়েত কমিটির আশ্বাসের পরও গত শুক্রবার দুপুরে লিলুর মিয়ার আতœীয় শফিকুর রহমানের সাথে মজম্মিল আলী গেদার বাকবিুন্ডা হয়। এর জের ধরে লিলু মিয়া ও শফিকুর রহমান তাদের সঙ্গীয় বাহিনী নিয়ে মজম্মিল আলী গেদার পরিবারের উপর অতর্কিত হামলা চালায়।
হামলায় গুরুতরভাবে আহত হন করামু আলীর পুত্র মজম্মিল আলী গেদা, মুক্তিযোদ্ধা মুছব্বির আলীর পুত্র আব্দুল বাসিত ও জয়দুর রহমান, মস্তাকিন আলীর পুত্র লাহিন মিয়া, শামীম আহমদের স্ত্রী সাজনা বেগম ও মুক্তিযোদ্ধা মুছব্বির আলীর স্ত্রী নেওয়া বেগম, ফাহিম ও সামাদ। সংঘর্ষের ঘটনায় গত সোমবার মজম্মিল আলীর পুত্র আমির হোসেন বাদি আব্দুল হাই লিলু সহ ১৪ জনের নামোল্লেখ করে একটি মামলা হয়। মামলা নং-৯।
এ ব্যাপারে মোগলাবাজার থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, সংঘর্ষের ঘটনায় থানায় মামলা রেকর্ডভূক্ত করা হয়েছে। আসামীদের আটক করতে আমাদের তৎপরতা বৃদ্ধি রয়েছে।