আরিফ না সেলিম : সিলেট সিটিতে বিএনপির প্রার্থী চুড়ান্ত হবে আজ

84

সবুজ সিলেট ডেস্ক ::
আরিফুল হক চৌধুরী না বদরুজ্জামান সেলিম- সিলেট সিটিতে কে হচ্ছেন বিএনপির প্রার্থী?- এই প্রশ্নের উত্তর মিলতে পারে আজ।

রোববার বর্তমান মেয়র আরিফ ও সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক সেলিম মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। দুজনই দলীয় মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন।

রোববার বিএনপি বরিশাল ও রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে দলীয় প্রার্থী চুড়ান্ত করলেও সিলেটের ব্যাপারে এখনো চুড়ান্ত সিদ্ধান্তে পৌছতে পারেনি দলটি। ফলে এই সিটিতে কে হচ্ছেন বিএনপির প্রার্থী এ নিয়ে দলীয় নেতাকর্মীদের পাশাপাশি নগরবাসীর মধ্যেও জল্পনা-কল্পনা দেখা দিয়েছে।

বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফখরুল ইসলাম জানিয়েছেন, আজকেই (সোমবার) সিলেটে দলীয় প্রার্থীর ব্যাপারে ঘোষণা দেওয়া হবে।

সিলেটে মেয়র পদে ৫জন নেতা বিএনপির মনোনয়ন দাবি করলেও শেষ পর্যন্ত আরিফুল হক ও বদরুজ্জামান সেলিম এই দু’জনের মধ্যে একজনকে দল বেছে নিতে পারে বলে জানা গেছে। দলের কেন্দ্রীয় কমিটির একাধিক শীর্ষ নেতা আরিফের পক্ষে ও যুক্তরাজ্যে অবস্থানরত এক শীর্ষ নেতা সেলিমকে মনোনয়ন দেওয়ার পক্ষে বলে জানা গেছে। এনিয়ে মতৈক্যে পৌঁছতে না পারায় রোববার অন্য দুই সিটির মেয়র প্রার্থীর নাম ঘোষণা করা হলেও সিলেটের নাম ঘোষণা করা হয়নি।

রোববার রাজশাহীতে বর্তমান মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল ও বরিশালে মজিবর রহমান সরোয়ারকে প্রার্থী ঘোষণা করে বিএনপি।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, আজ সোমবার সিলেটের মেয়র প্রার্থীর নাম ঘোষণা করবেন তারা।

সাংবাদিকদের করা এক প্রশ্নে সিলেটে জোট শরিক জামায়াতে ইসলামীকে ছাড় দেওয়ার গুঞ্জনের কথা জিজ্ঞেস করলে তা উড়িয়ে দেন ফখরুল। সিলেটের বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী এবারও মেয়র প্রার্থী হতে বিএনপির মনোনয়ন বোর্ডে সাক্ষাৎকার দিয়েছেন।

মির্জা ফখরুল ঢাকার গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে দলের স্থায়ী কমিটি তথা মনোনয়ন বোর্ডের বৈঠকের পর সাংবাদিকদের সামনে আসেন।

তবে আরিফুল হক চৌধুরী জানিয়েছেন, তাকেই প্রার্থী হিসেবে চুড়ান্ত করেছে দল। মাঠে তৎপরত থাকারও নির্দেশণা দেওয়া হয়েছে। ঘোষণার আনুষ্ঠানিকতা কেবল বাকী।

আর বদরুজ্জামান সেলিম বলেন, বিএনপি নয়, আরিফকে মনোনয়ন দিচ্ছে মিডিয়া। বিএনপি সিলেটের প্রার্থীর ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্তে পৌঁছতে পারেনি।