ক্যানসারে আক্রান্ত সোনালি বেন্দ্রে

33

বিনোদন ডেস্ক ::

সোনালি বেন্দ্রেকে দেখলেই মনে হয় পাশের বাড়ির মেয়ে! ‘হাম সাথ সাথ হ্যায়’ (সালমান খান), ‘সারফারোশ’ (আমির খান), ‘মেজর সাব’ (অজয় দেবগণ) ছবিগুলো তাকে এই খ্যাতি এনে দিয়েছে। এখন আর তিনি অভিনয়ে নিয়মিত নন।
স্বামী গোল্ডি বেলের সঙ্গে সোনালি বেন্দ্রের টুইট করা ছবিদুঃখজনক খবর হলো, ক্যানসারে আক্রান্ত হয়েছেন সোনালি বেন্দ্রে। তিনি নিজেই এই দুঃসংবাদ দিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার ও ইনস্টাগ্রামে বুধবার (৪ জুলাই) দুপুরে পৌনে ১টায় ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে খবরটি শেয়ার করেন ৪৩ বছর বয়সী এই তারকা।
মারণঘাতী রোগ নির্ণয়ের কথা সাহসের সঙ্গে জানিয়েছেন সোনালি। পাশাপাশি নিজের চারপাশে থাকা ও দুঃসময়ে সমর্থন জানানোর জন্য পরিবার ও বন্ধুদের ধন্যবাদ জানান তিনি।
ক্যানসার ধরা পড়ার পর আর দেরি করেননি সোনালি, চিকিৎসা নিতে শুরু করেছেন। তিনি এখন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে চিকিৎসাধীন আছেন।
ক্যানসার থেকে স্বাভাবিক জীবনে ফিরে আসতে সোনালি বেন্দ্রের জন্য শুভকামনা জানিয়েছেন বলিউডবাসীরা। এরমধ্যে অন্যতমরা হলেন, ‘হাম সাথ সাথ হ্যায়’ ছবির সহশিল্পী নীলম সোনি, নির্মাতা করণ জোহর এবং ডিজাইনার মনীষ মালহোত্রা। ভক্তরাও তাকে শুভকামনা জানিয়েছে।
টুইটার ও ইনস্টাগ্রামে স্বামী গোল্ডি বেলের সঙ্গে তোলা একটি ছবি পোস্ট করেছেন সোনালি। সবশেষে তিনি লিখেছেন, ‘ক্যানসারের সঙ্গে লড়াইকে মাথা পেতে নিয়েছি। জানি আমাকে শক্তি জোগাতে পরিবার ও বন্ধুরা পেছনেই আছে।’
১৯৯৪ সালে গোবিন্দর বিপরীতে ‘আগ’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয় সোনালি বেন্দ্রের। নব্বই দশকে বলিউডে ঝড় তোলা নায়িকাদের মধ্যে তিনি ছিলেন অন্যতম। তার জনপ্রিয় ছবির তালিকায় আরও রয়েছে ‘ডুপ্লিকেট’, ‘দিলজালে’, ‘ইংলিশ বাবু দেশি ম্যাম’, ‘জিস দেশ মে গঙ্গা রেহতা হ্যায়’ প্রভৃতি।
‘বোম্বে’ ছবিতে সোনালি বেন্দ্রে অভিনীত ‘হাম্মা হাম্মা’ গানটি নব্বই দশকে আলোড়ন তুলেছিল। সবশেষ ২০১৩ সালে ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন মুম্বাই দোবারা’ ছবিতে দেখা গেছে তাকে।
বড় পর্দা থেকে নিজেকে গুটিয়ে নিলেও টেলিভিশনে প্রায়ই হাজির হন সোনালি বেন্দ্রে। সবশেষ ‘‘ইন্ডিয়া’স বেস্ট ড্রামেবাজ’’ রিয়েলিটি শোর বিচারক হিসেবে কাজ করেছেন তিনি। এবারের আসরে তার স্থলাভিষিক্ত হয়েছেন হুমা কুরেশি।