বঙ্গবীর ওসমানীর শততম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

19

মহান মুক্তিযুদ্ধের মুক্তিবাহিনীর সর্বাধিনায়ক, সাবেক এমএনএ, জাতীয় সংসদ সদস্য ও মন্ত্রী পরিষদের সদস্য বঙ্গবীর এম.এ.জি ওসমানীর শততম জন্মবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় বর্ণাঢ্যভাবে পালনের লক্ষ্যে বঙ্গবীর ওসমানী স্মৃতি সংসদের কার্যকরী কমিটির এক সভা গত শুক্রবার রাত ৯টায় সংসদের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গ্রহণ করে যে, (১) সিলেট মহানগরে অবস্থিত মুক্তিযুদ্ধের চেতনা লালনকারী বাঙালি জাতীয়তাবাদে বিশ^াসী রাজনৈতিক, সামাজিক, পেশাজীবী সংগঠন ও সুশীল সমাজের নেতৃবৃন্দকে নিয়ে যথাযোগ্য মর্যাদায় জন্ম শতবার্ষিকী পালনের লক্ষ্যে সমন্বয়ের দাযিত্ব সংসদের সভাপতি সৈয়ীদ আহমদ বহলুলের উপর ন্যাস্ত করা হয়। (২) বঙ্গবীর এম.এ.জি ওসমানীর শততম জন্ম বার্ষিকী রাষ্ট্রীয় ভাবে পালনের দাবী জানিয়ে আগমী ১১ জুলাই বুধবার বিকেল ৩টায় সিলেটের জেলা প্রশাসক মহোদয়ের মাধ্যমে মহামান্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ করা হবে। (৩) সংসদের পক্ষ থেকে সিলেটের ৬টি আসনের মাননীয় সংসদ সদস্য মহোদয়গণকে পৃথক পৃথক ভাবে মহান সংসদে বঙ্গবীর ওসমানীর জন্ম শতবার্ষিকী রাষ্ট্রীয় ভাবে পালনের লক্ষ্যে মহান জাতীয় সংসদের চলতি অধিবেশনে প্রস্তাব উত্থাপনের নিমিত্তে আবেদনপত্র প্রেরণের সিদ্ধান্ত নেয়া হয়।
বঙ্গবীর ওসমানী স্মৃতি সংসদের সভাপতি সৈয়দ আহমদ বহলুল এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট জুয়েল আহমদ পরিচালনায় সভায় বক্তব্য রাখেন প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুর রহমান শফিক, যুগ্ম সম্পাদক ধ্রুব গৌতম, বীর মুক্তিযোদ্ধা শামসুল আলম, বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন, আইন বিষক সম্পাদক সালমান খান, বিশিষ্ট সাংবাদিক ইয়াহইয়া চৌধুরী, ছাত্রনেতা মঞ্জু হাসান চৌধুরী প্রমুখ।
সভায় ১১ জুলাই বিকেল ২টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে স্মারকলিপি প্রদানের উদ্দেশ্যে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা সহ ওসমানী অনুরাগী-অনুসারীবৃন্দের উপস্থিতি ও আন্তরিক সহযোগিতা কামনা করা হয়েছে।-বিজ্ঞপ্তি