সোনার বুটের লড়াই

28

স্পোর্টস ডেস্ক::

ইংল্যান্ড তারকা হ্যারি কেইনের ছয়টি গোল। অপরদিকে সমান ম্যাচ খেলে পাঁচটি গোল করেছেন বেলজিয়াম তারকা রোমেলো লুকাকু। আজ বিশ্বকাপের তৃতীয় স্থান নির্ধারণের ম্যাচে সোনার বুটের লড়াইয়ে মুখোমুখি হবে দুজন। সেন্ট পিটার্সবার্গে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়।

আজ বিশ্বকাপের তৃতীয় ও চতুর্থ স্থান নির্ধারণের এই ম্যাচের মূল আকর্ষণই এই দুই স্ট্রাইকার। রেড-ডেভিলসের তারকা লুকাকু আজ যদি একটি গোল পান এবং কেইন যদি গোল না পান তাহলে সোনার বুট জেতার সম্ভাবনা দৌঁড়ে দুজনই থাকবেন সমানে সমান। কারণ তখন দুজনেরই গোল সংখ্যা হবে সমান। আর কেইন যদি গোল পেয়েই যান তাহলে বুট জিতবেন তিনিই।

নক-আউট পর্বে এই বেলজিয়াম আর ইংল্যান্ডকে ফেভারিট হিসেবে ধরা হয়েছিল। সেই ইংলিশ-বেলজিয়ামই সেমিতে হেরে পুরো হিসেবে টাকে উল্টো করে দেয়। আর সবাইকে চমক দিয়ে ফাইনালে উঠে যায় ক্রোয়েশিয়া।

তৃতীয় ও চতুর্থ স্থান দখলের ম্যাচ আজ নিয়ে দুই দলের মাঝে যে খুব একটা আগ্রহ নেই, অনুশীলনেই স্পষ্ট। গতকাল বেলজিয়াম কোচ রবের্তো মার্তিনেসের জন্মদিন ছিল। অনুশীলন শুরুর আগে কোচকে শুভেচ্ছা জানান ফুটবলারেরা। এরপর অনুশীলনে খুব স্বাভাবিকই দেখা যায় তাদের। যদিও সাংবাদিক বৈঠকে বেলজিয়াম কোচ বলেছেন, ‘বিশ্বকাপে তৃতীয় স্থান নিশ্চিত করাই এই মুহূর্তে আমাদের একমাত্র লক্ষ্য।’

অন্যদিকে ইংলিশ কোচ সাউথগেট জানান,‘আসলে এটা এমন একটা ম্যাচ, যা খেলতে কোনও দলই চায় না। তবুও বেলজিয়ামের বিপক্ষে আমরা জয় ছাড়া কিছু ভাবছি না।’