জমে উঠেছে কথার লড়াই

23

স্টাফ রিপোর্টার ::
সিলেট সিটি করপোরেশন নির্বাচনে কথার লড়াই জমে উঠেছে। বিএনপি ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী একে অপরকে ঘায়েল করতে নানা মন্তব্য করছেন। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান ‘অস্ত্র ও গলাবাজি করে নৌকার বিজয় ঠেকানো যাবে না’ বলে প্রতিপক্ষকে হুশিয়ারি উচ্চারণ করেছেন। অপরদিকে বিএনপি মনোনীত প্রার্থী আরিফুল হক চৌধুরী বলছেন, ‘যড়যন্ত্র করে লাভ হবে না’।
গতকাল মঙ্গলবার দিনভর সিলেট নগরীর বিভিন্ন স্থানে গণসংযোগকালে পাল্টাপাল্টি হুশিয়ারি দেন প্রার্থীরা। দুপুরে নির্বাচনী গণসংযোগকালে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান বলেন, সিলেটে নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে, অস্ত্র ও গলাবাজি করে কেউ নৌকার বিজয় ঠেকাতে পারবে না। সন্ত্রাসের পৃষ্ঠপোষকতাকারী ও আশ্রয়দাতাদেরকে আগামী নির্বাচনে ভোটের মাধ্যমে প্রত্যাখ্যান করবেন পুণ্যভূমি সিলেটের মানুষ। অন্যায় অবিচারের বিরুদ্ধে শান্তি, উন্নয়ন ও অগ্রযাত্রার পক্ষে আগামী ৩০ জুলাই সিলেট সিটি নির্বাচনে নৌকার বিজয় ত্বরান্বিত করার জন্য কামরান সকলের প্রতি অনুরোধ জানান।
এদিকে কোনো ষড়যন্ত্র করে জনগণের হৃদয় থেকে আমাকে দূরে ঠেলে দিতে পারবেন না বলে হুশিয়ার করে বিএনপি মনোনীত ও মেয়রপ্রার্থী আরিফুল হক চৌধুরী। তিনি গতকাল মঙ্গলবার গণসংযোগকালে বলেন, সিলেটে নির্বাচনী পরিবেশকে নষ্ট করার জন্য ধানের শীষের সমর্থকদের বাসা-বাড়িতে গিয়ে তাদেরকে হয়রানী করা হচ্ছে। রাজনীতির সাথে জড়িত নয়, এমন মানুষদেরকে হয়রানী ও গ্রেফতার করায় নিন্দা জানিয়ে আরিফুল হক চৌধুরী বলেন, আমার ওপর অবিচার করা হয়েছে। মেয়রের দায়িত্বকালের তিনটি বছর আমাকে কারাগারে কাটাতে হয়েছে। দুইটি বছরে দায়িত্ব পালনকালে সর্বোচ্চ চেষ্টা করেছি নগরবাসীর সেবা করার জন্য। পাঁচটি বছর দায়িত্ব পালন না করতে না পারার আক্ষেপ করে তিনি বলেন, আমি যদি পাঁচটি বছর দায়িত্ব পালন করতে পারতাম, তবে সিলেটকে বিশ্বের অন্যতম নগরী হিসেবে গড়ে তুলতে পারতাম। আমাকে আমার নির্বাচিত করলে সিলেট নগরীর সার্বিক সমস্যা সমাধান করে আপনাদের স্বপ্নকে পূরণ করবো। দিনভর নগরীর কুমারপাড়া, মিরবক্সটুলা, চারাদিঘীরপার, সওদাগরটুলা, বারুতখানা, ধোপাদিঘীরপাড়, হাওয়াপাড়া এবং জেলরোডে গণসংযোগ করেন তিনি।
তিনি আরো বলেন, যারা অন্যায়ের পথে পা বাড়াবেন তারা নিজেরাই ধ্বংস হয়ে যাবেন। সিলেটের মানুষ অন্যায় করে না, অন্যায়কে সহ্যও করতে পারে না।