আজ রাত থেকে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা

484

সবুজ সিলেট ডেস্ক ::
সিলেট সিটি করপোরেশন নির্বাচনে সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের লক্ষ্যে আজ শনিবার রাত ১২টা থেকে নগরীতে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে নির্বাচন কমিশন।

এই নিষেধাজ্ঞা আগামী ৩১ জুলাই সকাল ৬টা পর্যন্ত বলবৎ থাকবে বলেও জানিয়েছেন কমিশন। সেই সাথে সিলেট মেট্রোপলিটন পুলিশও একই ধরণের নিষেধাজ্ঞা প্রদান করেছে।

তবে প্রার্থী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন, অনুমিতপ্রাপ্ত পর্যবেক্ষক, পোলিং এজেন্টরা এই নির্দেশনার বাইরে থাকবে। পর্যবেক্ষক ও পোলিং এজেন্টদের যানবাহনে ব্যবহার করার জন্য নির্বাচন কমিশন থেকে সরবরাহ করা বিশেষ স্টিকার যানবাহনে সংযুক্ত করতে হবে।

সেই সাথে রোববার রাত ১২টা থেকে সোমবার রাত ১২টা পর্যন্ত সকল প্রকার মোটর যান চলাচল বন্ধ থাকবে। এছাড়া আজ শনিবার রাতেই শেষ হচ্ছে সিসিক নির্বাচনের প্রার্থীদের প্রচারণা।

আগামী ৩০ জুলাই সকাল ৮টা থেকে বিরতিহীন ভাবে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। সিসিকের ২৭টি ওয়ার্ডের ১৩৪টি ভোট কেন্দ্রে চলবে এই ভোটগ্রহণ। ইতিমধ্যে নির্বাচনকে সামনে রেখে নগরজুড়ে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। র‍্যাবের ২৭টি টিম এবং ১৪ প্লাটুন বিজিবি এরই মধ্যে নগরীতে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রয়েছে।