সামাজিক যোগাযোগ মাধ্যমে এগিয়ে আছেন কামরান

38

সবুজ সিলেট ডেস্ক ::
রাত পোহালেই সিটি করপোরেশন নির্বাচন। নগরীর সর্বত্রই বিরাজ করছে নির্বাচনী আমেজ। সেই আমেজ প্রভাব ফেলেছে সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুকেও। সিলেট নগরীর ৬ মেয়র প্রার্থীর মধ্যে সবচেয়ে বেশি ফেসবুক পেজে লাইক আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের।

রোববার (২৯ জুলাই) বিকাল ৫টা পর্যন্ত কামরানের ফেসবুক পেজে লাইক দিয়েছেন ১ লাখ ৩২ হাজার ২৭৬ জন।

এরপরই দ্বিতীয় স্থানে আছেন নাগরিক কমিটির প্রার্থী ও মহানগর জামায়াতের আমির এহসানুল মাহবুব জুবায়ের। তাঁর ফেসবুক পেজে লাইক সংখ্যা ৮২ হাজার ৩৪৭টি।

বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী আছেন তৃতীয় স্থানে। তাঁর ফেসবুক পেজে লাইক দিয়েছেন ৭৭ হাজার ৫৬২ জন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান সিলেট সিটি করপোরেশনের নির্বাচিত প্রথম মেয়র। ২০০৩ সালের ২০ মার্চ তিনি প্রথমবার নির্বাচিত হয়ে টানা দুই মেয়াদে এ দায়িত্ব পালন করেন। দ্বিতীয় মেয়াদে ২০০৮ সালের ৪ আগস্ট জরুরী অবস্থা চলাকালে কারাগারে বন্দী থাকা অবস্থায় নির্বাচন করে তিনি পুনরায় সিলেট সিটির মেয়র নির্বাচিত হন।

বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও সদ্য সাবেক সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ২০১৩ সালের ১৫ জুনের সিটি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানকে ৩০ হাজার ভোটে হারিয়ে সিলেটের নতুন মেয়র নির্বাচিত হন। এর আগে তিনি সিটি করপোরেশনে কাউন্সিলর ছিলেন।

এখন দেখার বিষয় ৩০ জুলাইয়ের সিটি নির্বাচনে এই ফেসবুক পেজের লাইক সংখ্যা কোন প্রার্থীকে কতটুকু সুফল এনে দেয়।

প্রসঙ্গত, সোমবার (৩০ জুলাই) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সিলেটে ভোটগ্রহণ চলবে। নগরীর ১৩৪টি ভোট কেন্দ্রে ৩ লাখ ২১ হাজার ৭৩২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ইতিমধ্যে ১৩৪টি কেন্দ্রের মধ্যে ৮০টি কেন্দ্রকেই ঝুঁকিপূর্ণ বলে উল্লেখ করেছে পুলিশ। এসব কেন্দ্রে ২ জন করে অতিরিক্ত ব্যাটালিয়ন আনসার সদস্য অস্ত্রসহ দায়িত্ব পালন করবেন।