খালেদা জিয়ার আপিল নিষ্পত্তির সময় বাড়লো

19

সবুজ সিলেট ডেস্ক ::
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজার রায়ের বিরুদ্ধে খালেদা জিয়ার করা আপিল নিষ্পত্তির জন্য আরও তিন মাস সময় বাড়িয়েছেন সর্বোচ্চ আদালত। অর্থ্যাৎ আগামী ৩১ অক্টোবর পর্যন্ত সময় বাড়ানো হয়েছে। মঙ্গলবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বিভাগ এ আদেশ দেন।

গত ১৬ মে এক আদেশে আপিল বিভাগ খালেদা জিয়ার করা আপিল ৩১ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি করতে হাইকোর্টকে নির্দেশ দিয়েছিলেন। যার মেয়াদ শেষ হয় মঙ্গলবার। এই অবস্থায় গত ২৬ জুলাই খালেদা জিয়ার আইনজীবীরা আপিল নিষ্পত্তির সময় বাড়াতে আবেদন করেন। এর ওপর সোমবার (৩০ জুলাই) শুনানি শেষে মঙ্গলবার আদেশের জন্য দিন ধার্য করা হয়। এদিন আদালত ৩১ অক্টোবর পর্যন্ত সময় বাড়ানোর নির্দেশ দেন।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও জয়নুল আবেদীন। অন্যদিকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে খুরশিদ আলম খান এবং রাষ্ট্রপক্ষের অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ছিলেন।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ডাদেশ দিয়ে রায় দেন বিচারিক আদালত। এর পর থেকে নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে আছেন তিনি।