সিইসিকে মৃত-প্রবাসীদের ভোট ঠেকাতে বললেন আরিফ

724

স্টাফ রিপোর্টার
সদ্য সমাপ্ত সিলেট সিটি করপোরেশন নির্বাচনে অনিয়মের কারণে বন্ধ হওয়া দুই কেন্দ্রে মৃত ও প্রবাসীদের ভোট দেয়া ঠেকানোর আবেদন করেছেন ওই সিটিতে বিএনপি মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী। আগারগাঁওস্থ নির্বাচন ভবনে বৃহস্পতিবার দুপুরে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সঙ্গে তার কার্যালয়ে দেখা করে এ আবেদন করেন।

সিইসির সঙ্গে বৈঠক শেষে সিইসি সাংবাদিকদের বলেন, যেসব মৃত ভোটার আছেন এবং যারা প্রবাসে আছেন তাদের তালিকাটা দিয়েছি। এরা তো নাই কাজেই এদের ভোট যাকে কাস্ট না হয় সেটা বলেছি। এসব ভোট বাদ দিলেও আমি অনেক ভোটে জয়ী হবো। ব্যবস্থা নেয়ার জন্য বলেছি।

সার্বিক ভাবে সিলেটে নির্বাচন কেমন হয়েছিল জবাবে তিনি বলেন, এগুলো বলে লাভ নাই। আমার মনে হয় লাইভ হলে ভাল হতো। আমি এখন আপনাদেরকে লাইভ ছাড়া কিছু বলতে চাই না। লাইভ হলে আপনারা কাট করতে পারবেন না। লাইভ না হলে আসল কথাটা জনগণ জানলো না।

নির্বাচনের দিন আপনি বলেছিলেন ভোট সুষ্ঠু ভাবে হচ্ছে না নানান রকম অনিয়ম হচ্ছে তারপরও দেখা গেলো আপনি ভোটে অনেক এগিয়ে আছেন? জবাবে তিনি বলেন, আমি প্রথম থেকে বলেছি জনগণের ভোটে আমি নির্বাচিত হয়েছি। আমি প্রত্যেকটা মিডিয়ার সামনে একই কথা বলেছি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হলে আমি এক লাখের উপরে বেশি ভোট পাবো। কারণ জনগণের প্রতি আমার কনফিডেন্স আছে। আমি সে কনফিডেন্স নিয়েই কথা বলেছি। তার প্রমাণও পেয়েছি।

সিইসি কী বলেছেন জানতে চাইলে তিনি বলেন, এটা দেখবেন বলেছেন। আগামী ১১ আগস্ট সিলেটে স্থগিত দুইটি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হবে।

সিইসিকে আরিফুল হকের দেয়া তথ্য অনুযায়ী দুইটি কেন্দ্রে মৃত ভোটার- ১১৮ এবং দুই কেন্দ্রে প্রবাসী ভোটার রয়েছে – ১৮০টি, এলাকা থেকে চলে গেছেন ৩ জন। মোট ভোটার নেই ৩০১ জন। আর বিজয়ী হতে আরিফুল হকের প্রয়োজন মাত্র ১৬১ ভোট। সে হিসেবে আরিফুলের বিজয় ঘোষণা অপেক্ষামাত্র।