জকিগঞ্জে কোটি টাকার ইয়াবাসহ আটক ১

31

স্টাফ রিপোর্টার
সিলেটের সীমান্তবর্তী জকিগঞ্জ থেকে প্রায় ১ কোটি টাকার ইয়াবাসহ শামীম আহম্মদ (৩২) নামে এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) সদস্যরা। বৃহস্পতিবার সকালে র‌্যাব-৯ সিনিয়র সহকারী পরিচালক (অতিরিক্ত পুলিশ সুপার) মো. মনিরুজ্জামানের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। আটক শামীম উপজেলার খলাছড়া ইউনিয়নের মাদারখাল গ্রামের আব্দুল করিমের ছেলে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার (৮ আগস্ট) সকালে গোপন সংবাদের ভিত্তিতে জকিগঞ্জের মাছুম বাজার গুরুসদয় স্কুল অ্যান্ড কলেজ গেইটের সামনে থেকে নগর আড়াই লাখ টাকা ও ১৮ হাজার ৩৬৫ পিস ইয়াবাসহ মাদক বিক্রেতা মো. শামীম আহম্মেদকে আটক করে র‌্যাবের একটি দল। জব্দ করা মাদকের মূল্য আনুমানিক ৯১ লাখ ৮২ হাজার ৫০০ টাকা হবে।

এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে আরও দুই মাদক বিক্রেতা পালিয়ে যায়। পলাতকরা হলেন- দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার গোটাটিকর গ্রামের মছদর আলীর ছেলে পারবান হোসেন (৩২), জকিগঞ্জ উপজেলার উত্তর মাদারখাল গ্রামের মৃত মদরিছ আলীর ছেলে শাহাব উদ্দিন (৪৫)।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে আটক শামীম জানায়, তারা সঙ্ঘবদ্ধ হয়ে দীর্ঘদিন যাবত মাদক ব্যবসা করে আসছিলেন। দেশের বিভিন্ন জেলার সীমান্তবর্তী এলাকা থেকে অভিনব কৌশলে মাদকদ্রব্য পরিবহনের মাধ্যমে সংগ্রহ করতেন। পরে মজুদ করা মাদকদ্রব্য, তাদের গড়ে তোলা মাদক নেটওয়ার্কের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করতেন।

আটক শামীমকে উদ্ধারকৃত ইয়াবাসহ জকিগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।