বিশ্বনাথে চোরাই গরু বহনকারী গাড়িসহ আটক ৩

37

বিশ্বনাথ অফিস
বিশ্বনাথে চোরাই তিনটি গরু বহনকারী পিকআপসহ তিন গরু চোরকে আটক করে পুলিশে দিয়েছেন জনতা। গত বুধবার রাতে ঢাকা-সিলেট মহাসড়কের বিশ্বনাথের সীমান্তবর্তি এলাকা রশিদপুর পয়েন্ট থেকে চোরাই তিনটি গরুসহ (ঢাকা মেট্ট্রো-ন-১৫-০৮৫৫) নং পিকআপ ও তিন চোরকে আটক করেন। পরে বিশ্বনাথ থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে পিকআপ গাড়িসহ তিনজনকে আটক করে নিয়ে আসে।

আটককৃতরা হলেন বিশ্বনাথ উপজেলার চাঁন্দশির কাপন গ্রামের মৃত আব্দুল্লা’র ছেলে পিকআপ চালক সফজুল ইসলাম (৩৮), কুলাউড়া থানার দানাপুর গ্রামের মৃত আব্দুল মতিনের পুত্র পিকআপ চালক আবু তাহের (৩৯)। তাদের স্বীকারোক্তিতে ভোগশাইল গ্রামের আব্দুল নুরের ছেলে দুলাল আহমদ (৩৩) কে আটক করা হয়। অভিযানের সময় রশিদপুর পয়েন্ট থেকে সরুয়ালা গ্রামের মৃত জমসেদ আলীর পুত্র গরুচোর হিরা মিয়া (৩৮) পালিয়ে যায় বলে পুলিশ জানায়। এঘটনায় কৃষানী আছারুন নেছা বাদি হয়ে থানায় একটি গরুচুরির মামলা দায়েরের করেছেন।

জানা গেছে, গত মঙ্গলবার দিবাগত রাতে পূর্ব শ্বাসরাম গ্রামের মৃত সিদ্দেক আলীর স্ত্রী আছারুন নেছার ৩টি গরু চুরি হয়। এর পর থেকে তিনি গরুর সন্ধানে নামেন। অবশেষে গত বুধবার মধ্যে রাতেই রশিদপুর থেকে গাড়ি গরুসহ চোরকে হাতে নাতে আটক করেন জনতা। খবর পেয়ে আছারুন নেছা ঘটনাস্থলে ছুটে এসে তার চুরি হওয়া গরুগুলো সনাক্ত করেন।

এব্যাপারে বিশ্বনাথ থানার ওসি শামসুদ্দোহা পিপিএম চোরাই গরুসহ তিনজন আটকের সত্যতা স্বীকার করে বলেন, এঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। আটককৃতদের আগামীকাল (আজ শুক্রবার) আদালতে প্রেরণ করা হবে বলে তিনি জানান।