ওসমানীনগরে অসুস্থ সাংবাদিক ফয়েজকে প্রবাসীদের অনুদান

27

ওসমানীনগর প্রতিনিধি
‘মানুষ মানুষের জন্য’ এই শ্লোগানে বালাগঞ্জ-ওসমানীনগর যুক্তরাজ্য প্রবাসীদের উদ্যোগে ওসমানীনগর উপজেলা প্রেসক্লাবের সভাপতি দৈনিক সিলেটের ডাকের ওসমানীনগর প্রতিনিধি সাংবাদিক এফ এম আলী ফয়েজ কে ৫ লাখ টাকার চেক ও নগদ ১২ হাজার টাকা প্রদান করা হয়েছে। এ উপলক্ষ্যে গতকাল শুক্রবার সন্ধ্যায় ওসমানীনগরের তাজপুর বাজারস্থ যুক্তরাজ্য স্বেচ্চাসেবকলীগের যুগ্ন সম্পাদক অরুনোদয় পাল ঝলকের কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে বক্তারা বলেন,দীর্ঘ দুই যুগেরও বেশী সময় ধরে বালাগঞ্জ ও ওসমানীনগরে সাংবাদিকতা করেছেন।

জীবনে অনেক ঝুঁকি নিয়ে তিনি কাজ করলেও আর্থিক সঙ্গতি না থাকায় ব্যক্তিগত ভাবে তিনি মানবেতর জীবন যাপন করছেন। অসুস্থতার কারণে তার সুচিকিৎসাও নিশ্চিত হচ্ছে না। সমাজের প্রতি দ্বায়বোধ থেকে প্রবাসীরাও এগিয়ে এসেছেন সাংবাদিক ফয়েজের সহায়তায়। মফস্বলের সাংবাদিকের জন্য এমন ভাবে এগিয়ে আসার ভূমিকা সত্যিই বিরল। প্রবাসীরা সহানুভূতিশীল মনোভাবের জন্য দৃষ্ঠান্ত হয়ে থাকবেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনআরবি ব্যাংকের পরিচালক ও প্রবাসী বালাগঞ্জ-ওসমানীনগর এডুকেশন ট্রাস্টের সভাপতি রবিন পাল। ওসমানীনগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জুবেল আহমদ সেকেলের পরিচালনায় এতে অতিথি ছিলেন ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান, বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনহার মিয়া, লেখক ও সাংবাদিক আব্দুল হাই মোশাহিদ, আওয়ামী লীগ নেতা আব্দুস সালাম, প্রবাসী বালাগঞ্জ-ওসমানীনগর এডুকেশন ট্রাস্টের সাবেক ট্রেজারার আবুল কালাম শেখ,সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি আব্দুল বাছিত নোমান। ওসমানীনগর উপজেলা হিন্দু বৈৗদ্ধ ও খ্রিষ্ঠান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক চয়ন পাল,উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক চঞ্চল পাল,যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক অরুণোদয় পাল ঝলক। বক্তব্য রাখেন, উপজেলা যুবলীগের সহ-সভাপতি আরিজ আলী, ছাত্রলীগ নেতা সৈয়দ আলী আহমদ প্রমুখ।অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন সাংবাদিক আব্দুল হাদী ও পবিত্র গীতাপাঠ করেন বিকাশ সূত্রধর।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওসমানীনগর প্রেসক্লাবের সহ-সভাপতি উজ্জ্বল ধর, সহ-সাধারণ সম্পাদক শিপন আহমদ, দপ্তর সম্পাদক কয়েছ মিয়া, প্রেসক্লাব সদস্য জয়নাল আবেদীন, সিতু সূত্রধর, রনিক পাল, কবির আহমদ, ছাত্রলীগ নেতা পাপ্পু বহ্নি, নোমান আহমদ। অনুষ্ঠানের শেষ পর্যায়ে সাংবাদিক এম এফ আলী ফয়েজের হাতে প্রবাসীদের অনুদানের ৫লাখ টাকার চেক ও নগদ ১২হাজার টাকা তুলে দেওয়া হয়।