প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন ইমরান খান

22

সবুজ সিলেট ডেস্ক

পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন সাবেক ক্রিকেট তারকা ইমরান খান। শুক্রবার পার্লামেন্টে ভোটাভুটিতে প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর শনিবার তিনি শপথ গ্রহণ করেন। এ দিন দুপুরে প্রেসিডেন্ট হাউজে আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করেন পাকিস্তান তেহরিক-ই ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান।

নওয়াজ শরীফের দল পাকিস্তান মুসলিম লিগ (এন) প্রার্থী শাহবাজ শরীফকে হারিয়ে প্রধানমন্ত্রী নির্বাচিত হন ইমরান। তাকে শপথ বাক্য পাঠ করান দেশটির প্রেসিডেন্ট মামুনুন হোসাইন।

শপথ গ্রহণ শেষে উপস্থিত অতিথিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন তিনি। এ সময় স্ত্রী বুশরা ইমরানও তার সঙ্গে ছিলেন। শপথ অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যান ইমরান। সেখানে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়।

শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশটির তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী নাসির-উল মুলক, জাতীয় পরিষদের নবনির্বাচিত স্পিকার আসাদ কায়সার, সেনাবাহিনীর প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া, বিমান বাহিনীর প্রধান মার্শাল মুজাহিদ আনোয়ার খান ও নৌ-বাহিনীর প্রধান এডমিরাল জাফর মাহমুদ আব্বাসি।

অন্যান্যের মধ্যে ছিলেন ভারতের সাবেক ক্রিকেট তারকা নবোজিত সিং সিধু, পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার রমিজ রাজা ও সাবেক লিজেন্ড পেসার ওয়াসিম আকরাম, পাঞ্জাবের প্রাদেশিক পরিষদ স্পিকার চৌধুরী পারভেজ এলাহি, গায়ক সালমান আহমেদ ও আবরারুল হক, অভিনেতা জাভিদ শেখ এবং জাতীয় পরিষদের সাবেক স্পিকার ফাহমিদা মির্জা।

১৯৯২ সালে পাকিস্তানের ক্রিকেট বিশ্বকাপ জয়ী অধিনায়ক ছিলেন ইমরান খান। পরবর্তীতে ১৯৯৬ সালে পিটিআই গঠন করে তিনি রাজনীতি শুরু করেন। দল গঠনের ২২ বছর পর প্রধানমন্ত্রী হিসেবে যাত্রা শুরু করলেন তিনি।