জাতিসংঘের ইয়ূথ সাব কমিটির মেম্বার নির্বাচিত হয়েছেন সিলেটের জুয়েল মিয়া

33

স্টাফ রিপোর্টার
জাতিসংঘের ১৯৩ সদস্য দেশ সমূহ থেকে হাজার হাজার ইয়ূথ লিডারদের মধ্য থেকে প্রতি বছর ৩৩ জন্য ইয়ূথ সাব কমিটির মেম্বার নির্বাচিত করা হয়। তার মধ্যে সিলেটের গর্ব বাংলাদেশী আমেরিকান জুয়েল মিয়া তাদের মধ্যে একজন।

তিনি আগস্টের ২২ তারিখ থেকে জাতিসংঘের সকল কার্যক্রমে দায়িত্ব গ্রহন করবেন। তিনি এখান থেকে জাতিসংঘের ৭৩তম সাধারন অধিবেশন পর্যন্ত তিনি তার দায়িত্ব পালন করবেন। এসময় জাতিসংঘের উচ্চ পদস্ত কর্মকর্তা এবং জাতিসংঘের মহাসচিব এন্তনিয় গোটরেছ-এর সাথে সাক্ষাত করে বিশ্বের বিভিন্ন দেশের ইয়ূথদের কার্যক্রম তুলে ধরবেন।

অধিবেশন চলাকালে তিনি বিভিন্ন দেশের ইয়ূথ ফোরামে যোগদিবেন ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিভিন্ন দেশের সরকার প্রধানদের সাথে মতবিনিময় করবেন। এবং তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ড ডোনাল স্ট্রাম্পের সাথে সৌজন্য সাক্ষাত করবেন। সাক্ষাতে মিলিত হওয়ার পর তিনি আমেরিকান ইয়ূথ ও বিশ্বের ইয়ূথদের কার্যক্রম তুলে ধরবেন।

তিনি একমাত্র বাংলাদেশী আমেরিকান র্দীঘ ৪ বছর ধরে জাতিসংঘের বিভিন্ন ডিপার্টমেন্টে তার মেধাশক্তি দিয়ে যন্ত্রসহকারে তার দায়িত্ব পালন করে যাচ্ছেন। এবং ভবিষতে যেন তিনি তার দায়িত্ব পালন করে সিলেট তথা বাংলাদেশের মুখ উজ্জ্বল করতে পারেন সেইজন্য তিনি সিলেটবাসীর কাজে দোয়া কামনা করেন এবং সকলকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন। উল্লেখ্য, হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার অমিতা মোল্লা বাড়ির হাজী দুদা মিয়ার পুত্র জুয়েল মিয়া। তিনি বর্তমানে স্ট্যাইট ইউনিভারসিটি অব নিউয়র্ক-এ অধ্যায়নরত আছেন।