কোম্পানীগঞ্জ-সিলেট সড়কে ডাকাতি

379

কোম্পানীগঞ্জ প্রতিনিধি
সিলেট-কোম্পানীগঞ্জ সড়কের কাটাখাল এলাকায় দু’টি যাত্রীবাহী সিএনজি অটোরিকশা থামিয়ে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাতদল অস্ত্রের মুখে যাত্রীদের সাথে থাকা মানিব্যাগ, মোবাইল ও প্রয়োজনীয় মালামাল ছিনিয়ে নেয়। গত শুক্রবার রাতে এ ঘটনা ঘটে।

ডাকাতির শিকার কোম্পানীগঞ্জ উপজেলার ঢালারপাড় গ্রামের উমর আলি জানান, কোম্পানীগঞ্জ থেকে রোগী নিয়ে সিএনজি অটোরিকশা যোগে সিলেট নিয়ে যওয়ার পথে হাইটেক পার্কের সামনে ব্রিজের পাশে সশস্ত্র ডাকাতদল গাড়ির গতিরোধ করে লুটপাট চালায়। ডাকাতরা এ সময় তার কাছ থেকে নগদ ৩ হাজার টাকা, একটি মোবাইল সেট। তার সাথের যাত্রী স্বপন চৌধুরীর থেকে ১৫ হাজার টাকা এবং একটি মোবাইল, গাড়ি চালকের থেকে ১৪০০ টাকা, আল আমিনের থেকে ৩ হাজার টাকা এবং ইমন চৌধুরীর থেকে ৫ হাজার ডাকাতরা নিয়ে যায়।

উমর আলি আরো জানান, স্বপন চৌধুরীর ভাই পুলিশের এডিসি তার পরিচয় দিয়ে কোম্পানীগঞ্জ থানায় আগে যোগাযোগ করে যাত্রা শুরু করেন। রাস্তায় টহল পুলিশেকে একটু এগিয়ে দেয়ার জন্য অনুরোধ করলেও পুলিশ তাদের জানায় কোন সমস্যা নেই তারা আছেন। আর এর ৫ মিনিট পরেই তাদের সিএনজিতে ডাকাত হানা দেয়।

এদিকে, এভাবে প্রতিদিন এই সড়কে ডাকাতির ঘটনা ঘটছে। প্রতিদিন একইভাবে যাত্রীদের মারধর করে টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। এসব ডাকাতির বেশির ভাগ ঘটনায় থানায় কোন অভিযোগ দেয়া হয়না। ডাকাতির ঘটনার সত্যতা স্বীকার করেছেন কোম্পানীগঞ্জ থানার ওসি আব্দুল হাই।