শাহী ঈদগাহে ৭৮তম ঈদ নামাজ আদায় অর্থমন্ত্রীর

30

সবুজ সিলেট ডেস্ক
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, সিলেটের শাহী ঈদগাহ ময়দান দেশের সবচেয়ে পুরনো একটি ঈদগাহ ময়দান। এই ঈদগাহটি প্রায় ছয়শত বছরের ঐতিহ্য লালন করছে। আমি প্রতিবারের মতো এবারো এ ঐতিহ্যবাহী সিলেট শাহী ঈদগাহ ময়দানে ঈদের জামাতে নামাজ আদায় করেছি। এটি আমার এ ঈদগাহে ৭৮তম ঈদের নামাজ। আমার মতো এতো পুরনো মুসুল্লিও হয়তো আজ এখানে আর নেই।

নগরীর ঐতিহ্যবাহী শাহী ঈদগাহ ময়দানে ঈদুল আজহার সিলেটের প্রধান জামাতে নামাজ আদায়ের পর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এসময় অর্থমন্ত্রী বলেন- ‘আগামী ১৫ দিনের মধ্যে আমি সিলেট শাহী ঈদগাহের সংস্কার কাজের জন্য একটি কমিটি গঠন করে দেবো।’

বিশ্ববাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন- পবিত্র ঈদুল আজহা আমাদের ত্যাগের শিক্ষা দেয়। আমাদের সেই শিক্ষা গ্রহণ করতে হবে। আমাদের মনে রাখতে হবে ত্যাগ ছাড়া বড় কিছু অর্জন করা সম্ভব হয় না।

এর আগে বুধবার (২২ আগস্ট) সকাল সাড়ে ৮টায় নগরীর শাহী ঈদগাহ ময়দানে সিলেটে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। নামাজ শেষে দেশেবাসীর শান্তি ও সমৃদ্ধি কামনায় মোনাজাত করা হয়। মোনাজাত শেষে মুসল্লিরা পরস্পরের সঙ্গে কোলাকুলি ও কুশল বিনিময়ের মাধ্যমে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।