হবিগঞ্জে মাজারের পুকুরে বিষ প্রয়োগ করল দুর্বৃত্তরা

25

হবিগঞ্জ প্রতিনিধি
হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জে দাওৎ নগর এলাকায় অবস্থিত ৩৬০ আওলিয়ার বংশধর ও শাহ্ জালাল-শাহ্ পরানের সফর সঙ্গি শাওয়াল পীর এবং বন্দিগি শাহ্ মাজারের পুকুরে বিষ প্রয়োগ করেছে দুর্বৃত্তরা। এতে ওই পুকুরের গাইবি গজার মাছ’সহ বিভিন্ন ধরণের মাছ মরে গেছে।

জানা যায়, ঈদের দিন কে বা কারা ওই মজারের পুকুরে বিষ প্রয়োগ করে। সন্ধ্যায় স্থানীয় লোকজন মাছ মরে ভেসে উঠতে দেখেন। খরব পেয়ে শায়েস্তাগঞ্জ থানা পুলিশসহ স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তারা এর সঠিক তদন্ত মোতাবেক ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। এ ব্যাপারে মাজারের খাদেম শায়েস্তাগঞ্জ থানায় একটি সাধারণ ডায়রি করেছেন।

মাজারের খাদেম সৈয়দ কামরুজ্জামান জানান, সন্ধ্যায় হঠাৎ কয়েকজন আমাকে ডেকে মাছ মরে ভেসে উঠার বিষয়টি জানান। পরে আমি পুকুরে গিয়ে বিষ প্রয়োগের বিষয়টি বুঝতে পেরে পুলিশকে খবর দেই।

এ ব্যাপারে স্থানীয় কাউন্সিলর মো. মোহন মিয়া বলেন- যারা আল্লহকে ভয় করে না তারাই এমন কাজ করতে পারে। আমি অভাক হয়ে গেছি এমন দৃশ্য দেখে।

শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনিছুজ্জামান বলেন- পুলিশ ঘটনাস্থল পরিদর্শ করেছে। সেই সাথে কোন বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।