পবিত্র হজে সিলেটিসহ ৬৯ বাংলাদেশির মৃত্যু

27

সবুজ সিলেট ডেস্ক
চলতি বছর পবিত্র হজ পালন করতে গিয়ে সৌদি আরবে এখন পর্যন্ত ৬৯ জন বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৫৮ জন পুরুষ ও ১১ জন নারী রয়েছেন। মৃতদের মধ্যে সিলেট আলীয়া মাদরাসার সাবেক অধ্যক্ষ জকিগঞ্জের বারহাল ইউনিয়নের খিলগ্রামের আব্দুল লতিফ চৌধুরীও রয়েছেন। ইতোমধ্যে মক্কা নগরীতে তাঁর দাফন সম্পন্ন হয়েছে বলে পারিবারিকসূত্রে জানাগেছে।

সর্বশেষ বুধবার (২২ আগস্ট) মক্কায় শামসুল ইসলাম নামে এক হাজি মারা গেছেন। তাঁর বাড়ি কুমিল্লায়। পাসপোর্ট নম্বর বিকিউ (০৯৭৭০৭৭)। আর অন্যদের মধ্যে মক্কায় ৪৬ জন, মদিনায় ৬ জন, জেদ্দায় ২ জন, মিনায় ৮ জন ও আরাফাতে ৬ জন মারা যান।

এ বছর ১ লাখ ২৭ হাজার ৭৯৮ জন বাংলাদেশি সৌদি আরবে হজ করতে যান। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ১৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজার জন হজ করতে গেছেন।

হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট শুরু হবে ২৭ আগস্ট থেকে। এবং শেষ ফ্লাইটটি দেশে ফিরবে আগামী ২৬ সেপ্টেম্বর।

সিলেট আলিয়া মাদরাসার সাবেক অধ্যক্ষ ও জকিগঞ্জের বারহাল ইউনিয়নের খিলগ্রামের বাইশঘর এলাকার বাসিন্দা আব্দুল লতিফ চৌধুরী নানু মিয়া চলতি বছর হজে গিয়েছিলেন। ১৮ আগস্ট সৌদির স্থানীয় সময় সকালে আকস্মিকভাবে তিনি মৃত্যুবরণ করেন। বিকেলের দিকে মক্কা নগরীতে তার দাফন সম্পন্ন করা হয়েছে বলে তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।