তেমুখিতে দুটি দোকান ভস্মিভূত : কোটি টাকার ক্ষতি

41

স্টাফ রিপোর্টার
শহরতলি তেমুখি পয়েন্টে ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মিভূত হয়েছে দুটি দোকান। বুধবার সন্ধা ৭ টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে প্রায় এক কোটি ২৪ লক্ষ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ঈদের দিন (বুধবার) সন্ধ্যা ৭টার দিকে তেমুখি পয়েন্টে মাছুম অটো ট্রেডার্স নামের একটি দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। সেখান থেকে আগুন ছড়িয়ে পড়ে চন্দ্রিমা জুয়েলার্স এন্ড পপি ডিডিজিটাল ষ্টুডিও নামে পাশের দোকানেও। মুহূর্তের মধ্যে আগুন দাউ দাউ করে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে ছুটে গিয়ে স্থানীয়দের সহায়তায় প্রায় দেড় ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে অানতে সক্ষম হয়। তবে দুটি দোকানের মূল্যবান যন্ত্রাংশসহ বিভিন্ন মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

মাছুম অটো ট্রেডার্স এর স্বত্ত্বাধিকারী, স্থানীয় সাহেবেরগাঁও গ্রামের মোঃ অাকমল হোসেন জানান, অাগের দিন রাত অানুমানিক ১১টায় প্রতিদিনের ন্যায় দোকানটি বন্ধ করে তিনি বাড়িতে চলে যান। ঈদের দিন থাকায় দোকান বন্ধ ছিলো। সন্ধা ৭টার দিকে ফোন আসে দোকানে অাগুন লেগেছে। খবর পেয়ে ছুটে এসে দেখতে পান আগুন দাউ দাউ করে জ্বলছে। কান্নাজড়িত কণ্ঠে তিনি জানান, আমার সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। যন্ত্রাংশ, মবিলের গোদাম, ৭০,০০০ হাজার টাকাসহ তার দোকানের প্রায় এক কোটি বিশ লক্ষ টাকার মালামাল পুড়ে গেছে জানিয়ে তিনি কান্নায় ভেঙে পড়েন। এছাড়া পাশের চন্দ্রিমা জুয়েলার্স এন্ড পপি ডিজিটাল স্টুডিওর তিন লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

তেমুখি পয়েন্টের ব্যবসায়ী শাহিন অাহমদ জানান, দোকানের ভিতরে প্রথমে একটি শব্দ শোনা যায়। পরে দেখা যায় দোকানের ভিতরে অাগুন। তিনি জানান, সম্ভবত বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে জালালাবাদ থানা পুলিশও উপস্থিত হয়।