সিলেটে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি ঠেকাতে সতর্ক অবস্থানে র‌্যাব-৯

140

সবুজ সিলেট ডেস্ক
অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি ঠেকাতে সিলেটে বিশেষ টহলের পাশাপাশি সাদা পোষাকে ও মোটর সাইকেল টহলসহ র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৯) সদস্যরা নগরীর ঈদগাহ মাঠ, মসজিদ ও তার আশপাশ এলাকায় অত্যন্ত সতর্ক অবস্থানে ছিল বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে র‌্যাব।

বুধবার সন্ধ্যার পর র‌্যাব-৯ এর গণমাধ্যমে পাঠানো ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, মুসলমানদের বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে র‌্যাবের বিশেষ নিরাপত্তা কার্যক্রম পরিচালনার অংশ হিসেবে বিভিন্ন জঙ্গি সংগঠন, চরমপন্থি বা স্বার্থান্বেষী মহল ও সন্ত্রাসীদের অপতৎপরতা রোদে ঈদের নামাজের আগে নগরীর গুরুত্বপূর্ণ ঈদগাহ মাঠ ও পার্শ্ববর্তী স্থানে বিস্ফোরক বা অন্য কোন সন্দেহজনক দ্রব্যাদি সনাক্তকরণে র‌্যাব-৯ এর বোম্ব ডিসপোসাল টিম সুইপিং কার্যক্রম সম্পন্ন করে।

এছাড়াও সিলেটের কেন্দ্রীয় শাহী ঈদগাহ মাঠ, শাহজালাল মাজার মসজিদসহ গুরুত্বপূর্ণ ঈদগাহ মাঠের ভিতর-বাহির ও আশপাশ এলাকার অধিকতর নিরাপত্তা নিশ্চিতে র‌্যাব-৯ সুইপিং করে বিশেষ নিরাপত্তা নিশ্চিত করে।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিশৃঙ্খলা সৃষ্টিকারী কর্মকাণ্ড, জঙ্গি তৎপরতা ও সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপসহ বিভিন্ন ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠানগুলোতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।