র‌্যাব-৯’র বিশেষ চেক পোস্ট : ৪৩৫টি মোটরযানের বিরুদ্ধে মামলা

25

স্টাফ রিপোর্টার
বিশেষ চেক পোস্ট বসিয়ে গত তিন দিনে ৪৩৫টি মোটরযানের বিরুদ্ধে মামলা ও ৫৩টি মোটরযান আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৯। শনিবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে র‌্যাব-৯।
ওই বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, ২৩ ও ২৪ এবং ২৫ আগস্ট সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, এর সদর কোম্পানি, সিপিসি-১, সিলেট ক্যাম্পে, সিপিসি-২, শ্রীমঙ্গল ক্যাম্পে এবং সিপিসি-৩, সুনামগঞ্জ ক্যাম্পের পৃথক পৃথক আভিযানিক দল মেজর মো. শওকাতুল মোনায়েম, সিনিয়র এএসপি মাঈন উদ্দিন চৌধুরী, সিনিয়র এএসপি পিযুষ চন্দ্র দাস, অতিরিক্ত পুলিশ সুপার বিমান চন্দ্র কর্মকার ও লে. কমান্ডার ফয়সল আহমদের নেতৃত্বে সিলেটে দক্ষিণ সুরমা থানাধীন লালাবাজার এলাকায়, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ এলাকায় ও সুনামগঞ্জের ওয়াইজখালী ব্রিজ সংলগ্ন এলাকায় পৃথক পৃথক চেক পোস্ট পরিচালনা করে।
এসময় সঠিক কাগজ পত্র না থাকায় বিশেষ চেক পোস্টের তিনটি স্থানে সর্বমোট ৪৩৫টি মামলা করে র‌্যাব। উল্লেখিত সময়ে ৫টি মোটরযানকে দক্ষিণ সুরমা থানায়, ৭টি মোটরযানকে শায়েস্তাগঞ্জ থানায় ও ৪১টি মোটরযানকে সুনামগঞ্জ সদর থানায় হস্তান্তর করা হয়।
র‌্যাব আরো জানায়, দেশে প্রতিনিয়ত সড়ক দূঘটনা ঘটছে। সড়ক দূঘটনায় সাধারণ মানুষের জন্য ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এতেকরে র‌্যাব জঙ্গি দমন, সন্ত্রাস দমন, চোরাকারবারি, মাদক উদ্ধারসহ প্রতিনিয়ত অপারেশনাল কাজের পাশাপাশি বিশেষ চেক পোস্ট পরিচালনা করছে।